শুক্রবার, মার্চ ৫
শীর্ষ সংবাদ

পাবনায় হাজারো কণ্ঠে ‘সোনার বাংলা’

এখানে শেয়ার বোতাম

অধিকার ডেস্ক :: সূর্যটা উঁকি দিচ্ছে পুব আকাশে। ঘাসের ডগায় তখনো জমা হয়ে আছে শিশিরবিন্দু। এর মধ্যেই হাজারো মানুষের ঢল নামে পাবনা সরকারি এডওয়ার্ড কলেজ মাঠে। কিছুক্ষণের মধ্যেই কানায় কানায় ভরে ওঠে পুরো মাঠ। সবার হাতে লাল-সবুজ পতাকা। এরপরই একসঙ্গে সবাই গেয়ে ওঠেন ‘আমার সোনার বাংলা আমি তোমায় ভালোবাসি।’

বিজয়ের মাস উপলক্ষে আজ বৃহস্পতিবার সকালে জাতীয় পতাকা হাতে ‘হাজার কণ্ঠে জাতীয় সংগীত’ শিরোনামে এ অনুষ্ঠানের আয়োজন করে পাবনা জেলা পুলিশ ও স্বেচ্ছাসেবী সংগঠন ‘পাঠশালা’। এতে শহরের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের অসংখ্য শিক্ষার্থী, শিক্ষক, অভিভাবক ও সুধীজন অংশগ্রহণ করেন।

অনুষ্ঠানের উদ্বোধন করেন পাবনার জেলা প্রশাসক কবীর মাহমুদ। উদ্বোধনী বক্তব্যে তিনি বলেন, ‘একটি পতাকার জন্য ৩০ লাখ মানুষ শহীদ হয়েছেন। হাজার হাজার মা-বোনকে সম্ভ্রম দিতে হয়েছে। এই পতাকা আমাদের বুকে ধারণ করতে হবে। মায়ের মতো দেশকে ভালোবাসতে হবে। তবেই মাদক, সন্ত্রাস, দুর্নীতি ও জঙ্গিবাদমুক্ত সোনার বাংলা গড়া যাবে।’

জাতীয় সংগীত শেষে স্থানীয় শিল্পীরা দেশাত্মবোধক গান পরিবেশন করেন। এরপর আজম খানের গাওয়া ‘রেললাইনের ওই বস্তিতে’ গানের ‘বাংলাদেশ, বাংলাদেশ’ রবে শেষ হয় অনুষ্ঠান।

পাবনার পুলিশ সুপার শেখ রফিকুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য দেন সরকারি এডওয়ার্ড কলেজের অধ্যক্ষ হুমায়ুন কবির মজুমদার, প্রেসক্লাবের সভাপতি শিবজিত নাগ, মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিল জেলা ইউনিট কমান্ডের সাবেক কমান্ডার হাবিবুর রহমান, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোশারফ হোসেন, পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রক্টর প্রীতম কুমার দাস, চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের সহসভাপতি আলী মুর্তজা বিশ্বাস, পাঠশালার সভাপতি স্বাধীন মজুমদার প্রমুখ।


এখানে শেয়ার বোতাম