শুক্রবার, ডিসেম্বর ৪

পাটমন্ত্রীর পদত্যাগ চায় কমিউনিস্ট পার্টি (মার্কসবাদী)

এখানে শেয়ার বোতাম
  • 175
    Shares

অধিকার ডেস্ক:: দেশের পাটশিল্প রক্ষায় ব্যর্থ হওয়ায় এবং পাটকল বন্ধ করায় বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজীর পদত্যাগের দাবি জানিয়েছেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (মার্কসবাদী) সাধারণ সম্পাদক কমরেড ডা. এম এ সামাদ। শনিবার (১২ সেপ্টেম্বর) সংবাদমাধ্যমে পাঠানো এক বিবৃতি এ দাবি জানান তিনি।

এম এ সামাদ বলেন, ‘পাটের নিত্যনতুন ব্যবহার উদ্ভাবন, রাষ্ট্রীয় পাটকল বন্ধের সিদ্ধান্ত বাতিল, পাটকল বন্ধ নয় আধুনিকায়ন করা, পাটখাতে দুর্নীতি-লুটপাট বন্ধ, ভুলনীতি পরিহার, দুর্নীতি-অনিয়ম-লুটপাট বন্ধসহ বিভিন্ন ন্যায্য দাবি বাস্তবায়ন না করে উল্টো পাটকল বন্ধ করে দেয়া পাটশিল্পের সাথে সংশ্লিষ্ট কৃষক-শ্রমিকদের পেটে লাথি মারার শামিল। পাটকল বন্ধের ফলে এ শিল্পের হাজারও শ্রমিক বেকার হয়ে পড়েছেন।’

‘রাষ্ট্রায়ত্ত পাটকলগুলোকে পিপিপির (সরকারি-বেসরকারি অংশীদারত্ব) আওতায় বেসরকারি মালিকদের হাতে তুলে দেয়া হচ্ছে। শ্রমিকদের কোনোরকম দায়িত্ব না নিয়ে সরকার একের পর এক গণবিরোধী সিদ্ধান্ত চাপিয়ে দিচ্ছে। এসব অন্যায়ের বিরুদ্ধে আন্দোলন গড়ে তোলা ছাড়া দ্বিতীয় কোনো পথ জনগণের সামনে খোলা নেই,’- যোগ করেন এ নেতা।

এম এ সামাদ জানান, ব্যর্থ বস্ত্র ও পাটমন্ত্রীর পদত্যাগ, বন্ধ সকল পাটকল চালু ও পাটকল শ্রমিকদের চাকরিতে পুনর্বহাল ও সকল বকেয়া প্রদানের তিন দফা দাবিতে আগামী ১৫ সেপ্টেম্বর বেলা ১১টায় বস্ত্র ও পাট মন্ত্রণালয় ঘেরাও করা হবে। তারপরও দাবি মেনে না নেয়া হলে শ্রমিকদের সাথে নিয়ে তীব্র আন্দোলন গড়ে তুলে দাবি মানতে বাধ্য করা হবে।


এখানে শেয়ার বোতাম
  • 175
    Shares