বুধবার, ডিসেম্বর ২

পাটকল শ্রমিক আব্দুস সাত্তারের মৃত্যুর দায় সরকারকে নিতে হবে : বাসদ

এখানে শেয়ার বোতাম

বগুড়া প্রতিনিধি :: অনশনরত পাটকল শ্রমিক আব্দুস সাত্তারের মৃত্যুতে মৃত্যুর জবাববাহিতা ও দায় সরকারকে নেওয়ার দাবিতে ও অবিলম্বে ১১দফা দাবি মেনে নেওয়ার দাবিতে বাসদ বগুড়া জেলার সমাবেশ।

আজ মুক্রবার (১৩ ডিসেম্বর) সকাল বেলা ১১টায় বাসদ বগুড়া জেলার উদ্যোগে অনশনরত পাটকল শ্রমিক আব্দুস সাত্তারের মৃত্যুর জবাববাহিতা ও দায় সরকারকে নেওয়ার দাবিতে এবং তার পরিবারকে তার আজীবন আয়ের সমান টাকা ক্ষতিপূরণ দেওয়ার দাবিতে এবং অবিলম্বে ১১দফা দাবি মেনে নেওয়ার দাবিতে সাতমাথায় মানববন্ধন সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে সভাপতিত্ব করেন বাসদ জেলা সদস্য সচিব সাইফুজ্জামান টুটুল। বক্তব্য রাখেন বাসদ জেলা সদস্য দিলরুবা নূরী, শ্যামল বর্মন, রাধা রানী বর্মন প্রমুখ।

সমাবেশে নেতৃবৃন্দ, অনশনরত প্লাটিনাম জুট মিলের ১ নং ইউনিটের হোসিয়ান শ্রমিক আব্দুস সাত্তারের মৃত্যুতে তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেন। ব্যক্তিমালিকানাধীন পাটকল সমুহে শ্রমিক শোষণ নির্বিঘ্ন করার করতে রাষ্ট্রায়ত্ব পাটকল সমুহ বন্ধ করতে ষড়যন্ত্রের অংশ হিসাবেই রাষ্ট্রায়ত্ব পাটকলগুলির শ্রমিকদের মজুরী বকেয়া রেখে সংকট সৃষ্টি ক্রা হচ্ছে। সমস্যার স্থায়ী সমাধানে অনিচ্ছুক রাষ্ট্রের কর্তাব্যক্তিরা এই মৃত্যুর জন্য দায়ী।

নেতৃবৃন্দ এই মৃত্যুর দায় সরকারকে নেয়ার দাবি জানিয়ে এই নিহত শ্রমিকের পরিবারকে তার সারা জীবনের আয়ের পরিমাণে ক্ষতিপূরণ দেয়ার দাবি জানান। এবং পাটকল শ্রমিকদের ১১ দফা দাবি অবিলম্বে মেনে নেয়ার দাবি জানান।


এখানে শেয়ার বোতাম