শুক্রবার, জানুয়ারি ২২

পাটকল বন্ধের সিদ্ধান্ত বাতিলের দাবিতে বগুড়ায় সিপিবির বিক্ষোভ

এখানে শেয়ার বোতাম

অধিকার ডেস্ক:: রাষ্ট্রায়ত্ত পাটকল বন্ধের সিদ্ধান্ত বাতিলের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ-সমাবেশ বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি) বগুড়া জেলা কমিটি।

রোববার (১২ জুলাই) বগুড়া শহরের সাতমাথায় এই মানববন্ধন ও বিক্ষোভ-সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে সভাপতিত্ব করেন সিপিবি জেলা কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা কমরেড জিন্নাতুল ইসলাম জিন্নাহ, পরিচালনা করেন ছাত্র ইউনিয়ন বগুড়া জেলা সংসদের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন।

সমাবেশে বক্তব্য রাখেন সিপিবির কেন্দ্রীয় কমিটির সদস্য ও বগুড়া জেলা কমিটির সাধারণ সম্পাদক মোঃ আমিনুল ফরিদ, বগুড়া সদর উপজেলা কমিটির সভাপতি সন্তোষ কুমার পাল, টিইউসি জেলা কমিটির সহ সভাপতি শ্রমিক নেতা ফজলুর রহমান, বাংলাদেশ যুব ইউনিয়ন জেলা কমিটির সাধারণ সম্পাদক শাহনেওয়াজ কবির খান পাপ্পু, উদীচী জেলা কমিটির সাধারণ সম্পাদক শাহিদুর রহমান বিপ্লব।

সমাবেশে পাটকল বন্ধের তীব্র প্রতিবাদ জানিয়ে নেতৃবৃন্দ বলেন, বর্তমান বিশ্বে পাটশিল্প অত্যন্ত সম্ভাবনাময় হওয়া সত্বেও এই সরকার দীর্ঘ ১১ বছর ক্ষমতায় থেকেও সঠিক পদক্ষেপ নিতে ব্যর্থ হয়েছে। পুরাতন জরাজীর্ণ মেশিনের মাধ্যমে ঢিলেঢালা উৎপাদন অব্যাহত রাখা, প্রশাসনিক অব্যবস্থাপনা ও দূর্নীতির কারণে এই খাত লোকশানে পরিণত হয়েছে।

সমাবেশ নেতৃবৃন্দ অবিলম্বে পাটকল বন্ধের সিদ্ধান্ত প্রত্যাহার করে অত্যাধুনিক প্রযুক্তির মাধ্যমে রাষ্ট্রায়ত্ত পাটকল চালুরাখা ও শ্রমিকদের জীবন জীবিকার সহায়তা করতে সরকারের প্রতি জোর দাবি জানান।

পাশাপাশি পাটকলগুলোতে লোকশানের জন্য যারা দায়ী তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্হা গ্রহণের দাবি জানান নেতৃবৃন্দ।


এখানে শেয়ার বোতাম