রবিবার, নভেম্বর ২৯

পাটকল আন্দোলনের নেতা রুহুল আমিনসহ গ্রেফতারকৃতদের মুক্তি দাবি

এখানে শেয়ার বোতাম

অধিকার ডেস্ক:: বাসদ(মার্কসবাদী) কেন্দ্রীয় পাঠচক্র ফোরামের সমন্বয়ক কমরেড শুভ্রাংশু চক্রবর্তী এক বিবৃতিতে পাটকল রক্ষা আন্দোলনের নেতা রহুল আমিন, মিহির মণ্ডল ও মাসুদ রানার গ্রেফতারের তীব্র নিন্দা ও মুক্তি দাবি জানিয়েছেন।

তিনি বলেন, রাষ্ট্রায়ত্ব ২৬ টি পাটকল বন্ধ করে ব্যক্তিলুটেরাদের হাতে তুলে দেয়ার সিদ্ধান্তের বিরুদ্ধে খুলনার শ্রমিক আন্দোলনের নেতা রহুল আমিন, সংগঠক মিহির মণ্ডল ও মাসুদ রানাকে পুলিশ কর্তৃক বেআইনীভাবে গ্রেফতার করা হয়েছে।

পাটকল রক্ষায় শ্রমিক -কৃষক-ছাত্র-জনতা ঐক্য পরিষদের ডাকে- বিজেএমসি বাতিল করে মন্ত্রণালয়ের অধীনে টাস্ক ফোর্স গঠন করে অনতিবিলম্বে পাটকল আধুনিকায়ন করা, ঈদের পূর্বেই সকল শ্রমিকদের ঈদ বোনাস সহ ২০১৯ সালের বকেয়া ৬টি বিল প্রদান করা, ২০১৩ সাল থেকে অবসরকৃত শ্রমিকদের পাওনাদি এককালীন পরিশোধ, শ্রমিক নেতা ওলিয়ার রহমান ও নূর ইসলামকে অনতিবিলম্বে মুক্তি, রাষ্ট্রায়ত্ব পাটকলের অব্যবস্থা ও দুর্নীতির জন্য দায়ীদের বিরুদ্ধে তদন্তমূলক আইনানুগ ব্যবস্থা নেয়ার দাবিতে আগামী রবিবার মানববন্ধন কর্মসূচি ডাক দেয়।

আজ বিকেলে লিফলেট বিতরণ করার সময় সাদা পোশাকে পুলিশ তাদের তুলে নিয়ে গেছে। আন্দোলনরত শ্রমিকদের ভয়ভীতির পরিবেশ তৈরির জন্য এর আগেও দু’জন শ্রমিককে গ্রেফতার করে জেলে রাখা হয়েছে। এভাবে দমন পীড়ন ও গ্রেফতারের মাধ্যমে শ্রমিক আন্দোলনকে দমানো বিরুদ্ধে দেশবাসীকে তিনি সোচ্চার হওয়ার আহ্বান জানান এবং অবিলম্বে সরকারের নিকট রহুল আমিনসহ গ্রেফতারকৃতদের মুক্তি দেয়ার দাবি জানান।


এখানে শেয়ার বোতাম