Home আন্তর্জাতিক পাকিস্তানে তুষারধসে নিহত ৫৭, অনেকেই নিখোঁজ

পাকিস্তানে তুষারধসে নিহত ৫৭, অনেকেই নিখোঁজ

আন্তর্জাতিক ডেস্ক :: অধিকৃত কাশ্মীর উপত্যকাসহ পাকিস্তানের বিভিন্ন অঞ্চলে তুষারধসে অন্তত ৫৭ জনের প্রাণহানি ও আরও অনেকেই নিখোঁজ রয়েছেন। মঙ্গলবার দেশটির সরকারি এক কর্মকর্তা বলেন, পাকিস্তানজুড়ে তুষারধসে গত ২৪ ঘণ্টায় এ হতাহতের ঘটনা ঘটে।

ব্রিটিশ বার্তাসংস্থা রয়টার্সকে দেশটির অন্তত দুজন সরকারি কর্মকর্তা বলেন, আজাদ কাশ্মীরের নীলাম উপত্যকায় তুষারধসের ঘটনায় অনেক গ্রামবাসী আটকা পড়েছেন। ওই এলাকায় ভারী বৃষ্টিপাতের কারণে ভূমিধসের ঘটনাও ঘটে।

এক কর্মকর্তা বলেন, এখনও অনেক মানুষ নিখোঁজ। আরও অনেকের প্রাণহানির আশঙ্কা করা হচ্ছে। তবে উদ্ধার অভিযান অব্যাহত রয়েছে।

এদিকে ভারত নিয়ন্ত্রিত জম্মু-কাশ্মীরের কুপওয়ারা ও গ্যান্ডারবাল জেলায়ও তুষারধসে দেশটির তিন সেনাসদস্যসহ অন্তত ৮ জন নিহত হন। ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি বলছে, কুপওয়ারা জেলার মাচিল সেক্টরে সেনাবাহিনীর একটি চৌকিতে তুষারধস হয়েছে। এতে তিন সেনাসদস্য নিহত ও একজন আহত হন। সেনা চৌকিতে তুষারধসের এ ঘটনা ঘটে সোমবার স্থানীয় সময় দুপুর ১টার দিকে।

একই দিনে কাশ্মীরের গ্যান্ডারবাল জেলার সনমার্গে তুষারধসের কবলে পড়ে অন্তত পাঁচ বেসামরিক নাগরিকের প্রাণহানি ঘটেছে। স্থানীয় কর্মকর্তারা বলেন, রাতভর উদ্ধার অভিযান পরিচালনা করে তুষারের নিচ থেকে পাঁচজনের মরদেহ ও চারজনকে জীবিত অবস্থায় উদ্ধার করা হয়েছে।

এনডিটিভি বলছে, গত ৪৮ ঘণ্টায় উত্তর কাশ্মীরের বিভিন্ন এলাকায় ভারী তুষারপাতের কারণে একাধিক তুষারধসের ঘটনা ঘটে। তুষারধসের ঘটনায় চাপা পড়া বেশ কয়েকজন সেনাসদস্যকে উদ্ধার করা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ

ঘরে থাকুন পরিবারকে সময় দিন, বললেন করোনাজয়ী তরুণ

অধিকার ডেস্ক:: করোনাভাইরাসের সংক্রমণের দিনগুলোতে সবাইকে ঘরে থেকে পরিবারকে সময় দেয়ার অনুরোধ জানিয়েছেন প্রাণঘাতী এ ভাইরাস থেকে মুক্ত হয়ে সম্প্রতি সুস্থ জীবনে...

করোনার ধাক্কায় পেছাচ্ছে এসএসসি পরীক্ষার ফল!

অধিকার ডেস্ক:: চলমান কারোনাভাইরাস প্রাদুর্ভাবের কারণে পেছাতে পারে এসএসসি ও সমমান পরীক্ষার ফল প্রকাশ। আগামী ৭ থেকে ৯ মের মধ্যে এ পাবলিক...

খাটের ওপর পড়ে ছিল স্ত্রী-মেয়ের লাশ, আঁড়ার সঙ্গে ঝুলছিল স্বামী

অধিকার ডেস্ক:: গাজীপুর মহানগরের দক্ষিণ পানিশাইল এলাকার একটি বাড়ির একই ঘর থেকে তিনজনের লাশ উদ্ধার করেছে পুলিশ। মঙ্গলবার সকালে এই ঘটনা ঘটে।

নববর্ষের সব অনুষ্ঠান বন্ধ রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর

অধিকার ডেস্ক:: করোনাভাইরাসের সংক্রমণ রোধে চলতি বছরে বাংলা নববর্ষের সব অনুষ্ঠান বন্ধ রাখার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মঙ্গলবার...