শনিবার, নভেম্বর ২৮

পাকিস্তানে টেস্ট খেলতে চায় না বাংলাদেশ

এখানে শেয়ার বোতাম

অধিকার ডেস্ক :: প্রথমবার ভারতে পূর্ণাঙ্গ সিরিজ খেলতে গিয়ে একটি টি-২০ ম্যাচে জয় পেয়েছে বাংলাদেশ। বাজেভাবে হেরেছে দুই টেস্টের সিরিজে। বাংলাদেশের সামনের সিরিজ পাকিস্তানের বিপক্ষে তাদেরই দেশে। কিন্তু ওই সিরিজ নিয়ে অনিশ্চয়তা কাটছে না।

শ্রীলংকা জাতীয় দল পাকিস্তানে টি-২০ সিরিজ খেলে আসার পর সেখানে আবার টেস্ট খেলতে যাওয়ায় অবশ্য চাপ বাড়ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের ওপর। সেই চাপেই হয়তো পাকিস্তানে টি-২০ খেলার কথা ভাবছে বাংলাদেশ। কিন্তু সেখানে টেস্ট সিরিজ খেলতে চান না বাংলাদেশ দলের ক্রিকেটাররা।

আগামী বছরের শুরুতে পাকিস্তান সফরে তিনটি টি-২০ ম্যাচ এবং দুই টেস্টের সিরিজ খেলার কথা বাংলাদেশের। সিরিজের বেশি আগে পাকিস্তান সফরে না গেলেও টি-২০ ও টেস্ট সিরিজ মিলিয়ে ক্রিকেটারদের ২১ দিন পাকিস্তানে থাকতে হবে। আর শুধু টি-২০ খেলে দেশে ফিরলে আটদিনেই সফর শেষ হয়ে যাবে। বাংলাদেশ দল তাই টেস্ট নয় পাকিস্তানে শুধু টি-২০ খেলতে চায়।

এ নিয়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের একজন কার্যনির্বাহি সদস্য ভারতীয় সংবাদ মাধ্যম দ্য ইন্ডিয়ান এক্সপ্রেসকে বলেন, ‘ক্রিকেটাররা পূর্ণাঙ্গ সিরিজ খেলতে তিন সপ্তাহের জন্য পাকিস্তান যেতে চান না। কোচিং স্টাফরা এরই মধ্যে পাকিস্তান সফরে না যাওয়ার কথা জানিয়ে দিয়েছেন। সেখানে শুধু তিনটি টি-২০ হলে ঠিক ছিল। সেটা সাত-আটদিনে শেষ হয়ে যাবে। কিন্তু ক্রিকেটাররা ২১ দিনের জন্য পাকিস্তান সফরে যেতে চায় না।’

পাকিস্তান সফরে যে দুটি টেস্ট আছে তা টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ। বাংলাদেশ যদি পাকিস্তানের বিপক্ষে টেস্ট না খেলে তবে পয়েন্ট হারাতে হতে পারে। পাকিস্তান ক্রিকেট বোর্ড বিষয়টি মাথায় রেখে বিসিবিকে টেস্ট খেলতে যাওয়ার জন্য জোর করতে পারে। এ নিয়ে বিসিবির ওই কর্মকর্তা বলেন, ‘আমরা পাকিস্তানকে অনুরোধ করতে পারি সিরিজটি নিরপেক্ষ ভেন্যুতে খেলার জন্য। আইসিসিও আমাদের বিষয়টি বিবেচনা করবে বলে আশা করছি।’


এখানে শেয়ার বোতাম