শনিবার, এপ্রিল ১৭
শীর্ষ সংবাদ

পাকিস্তানকে উড়িয়ে যুব বিশ্বকাপের ফাইনালে ভারত

এখানে শেয়ার বোতাম

অধিকার ডেস্ক:: যে কোনো প্রতিযোগিতাতেই ভারত-পাকিস্তান লড়াই মানেই অন্য আমেজ। যদিও ইদানীং ক্রিকেটে পাক-ভারত দ্বৈরথে ভাটা পড়েছে কিছুটা। দুই দেশের রাজনৈতিক বৈরিতায় আইসিসির ইভেন্ট ছাড়া দুই দলের মুখোমুখিও হওয়া হয় না।

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের কল্যাণে মঙ্গলবার ভারত-পাকিস্তান লড়াই দেখার সৌভাগ্য হলো ক্রিকেট ভক্তদের। তবে সেমিফাইনাল ম্যাচটা একতরফা বানিয়ে ফাইনালের টিকিট কাটল ভারতের যুবারা।

পচেফস্ট্রুমে যুব বিশ্বকাপের প্রথম সেমিফাইনালে ১০ উইকেটের দাপুটে জয় তুলে নিয়েছে ভারত। টস জিতে আগে ব্যাট করে ৪৩.১ ওভারে ১৭২ রানে থামে পাকিস্তানের ইনিংস। জবাবে কোনো উইকেট না হারিয়েই ৩৫.২ ওভারে লক্ষ্যে পৌঁছে যায় আসরের বর্তমান ও সর্বাধিক চার বারের চ্যাম্পিয়ন ভারত।

১৭৩ রানের লক্ষ্য তাড়া করতে নেমে দাপুটে ব্যাটিং করেছেন ভারতের দুই ওপেনার যশশ্বী জয়সওয়াল ও দিব্যাংশ সাক্সেনা। জয়সওয়াল করেছেন সেঞ্চুরি। ১১৩ বলে ৮ চার ও ৪ ছক্কায় অপরাজিত ১০৫ রান করেন তিনি। সাক্সেনা অপরাজিত ৫৯ রান করেন। ৯৯ বলে ৬ চারে নিজের ইনিংস সাজান তিনি।

এর আগে ভারতের হয়ে দুর্দান্ত বল করেছেন সুশান্ত মিশ্রা, কার্তিক তেয়াগি ও রবি বিষ্ণোই। এই তিন বোলারের তোপে ৩ উইকেটে ১১৮ রান পর্যন্ত যাওয়ার পরও হঠাৎ পথ হারিয়ে আর ৫৪ রানে যোগ করতেই থামে পাকিস্তানের ইনিংস।

অধিনায়ক রোহাইল নাজির ৬২ ও ওপেনার হায়দার আলি ৫৬ রান করেন। ভারতের পক্ষে সুশান্ত মিশ্রা সর্বাধিক ৩ উইকেট নিয়েছেন। কার্তিক তেয়াগি ও রবি বিষ্ণোই নিয়েছেন ২টি করে উইকেট। ম্যাচসেরা হয়েছেন সেঞ্চুরিয়ান জয়সওয়াল।

বৃহস্পতিবার দ্বিতীয় সেমিফাইনালে নিউজিল্যান্ডের মুখোমুখি হবে বাংলাদেশ। এই ম্যাচে জয়ীরা ফাইনালে ভারতের প্রতিপক্ষ হবে।


এখানে শেয়ার বোতাম