শুক্রবার, জানুয়ারি ২২

পাঁচ মাস পর বান্দরবানের সব পর্যটন স্পট খুলছে শুক্রবার

এখানে শেয়ার বোতাম

অধিকার ডেস্ক:: এবার পর্যটকদের জন্য বান্দরবানের পর্যটনস্পটগুলো খুলে দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়েছে। করোনাভাইরাসের সংক্রমণ রোধে গত ১৮ মার্চ থেকে বন্ধ থাকা পর্যটন সংশ্লিষ্ট প্রতিষ্ঠানগুলো দীর্ঘ পাঁচ মাস পর আগামীকাল শুক্রবার (২১ আগস্ট) থেকে আনুষ্ঠানিকভাবে খুলে দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়।

স্বাস্থ্যবিধি মেনে পর্যটন কেন্দ্র, হোটেল-মোটেল রেস্টুরেন্ট খোলার অনুমতি দিয়েছে প্রশাসন। বৃহস্পতিবার (২০ আগস্ট) সকালে জেলা প্রশাসনের এক মিটিংয়ে এ সিদ্ধান্ত নেয়া হয়।

বিষয়টি নিশ্চিত করে বান্দরবানের অতিরিক্ত জেলা প্রশাসক শামীম হোসেন বলেন, পর্যটন কেন্দ্র ও হোটেল-মোটেল রেস্টুরেন্ট খোলার বিষয়ে সেক্টরভিত্তিক সভা করা হয়েছে। সভায় সেক্টরভিত্তিক স্বাস্থ্যবিধি মেনে পর্যটন স্পট খোলার সিদ্ধান্ত নেয়া হয়। করোনা প্রতিরোধে পর্যটকসহ সংশ্লিষ্ট সবাইকে স্বাস্থ্যবিধি মানার জন্য কঠোর নির্দেশনা দেয়া হয়েছে।

জেলার হোটেল-মোটেল মালিক সমিতির সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম বলেন, করোনার কারণে দীর্ঘ পাঁচ মাস হোটেল-মোটেল বন্ধ থাকায় আমাদের বিপুল পরিমাণ ক্ষতি হয়েছে। জেলায় কর্মসংস্থান ও আয়ের বড় খাত হচ্ছে পর্যটন। এটি দীর্ঘদিন বন্ধ থাকার পর খুলে দেয়ার সিদ্ধান্তে আমরা খুশি। অনেক মানুষের কর্মসংস্থান হবে। স্বাস্থ্যবিধি অনুসরণ করা হবে।

জেলার জিপ ও মাইক্রোবাস সমিতির আহ্বায়ক মো. আলমগীর বলেন, দীর্ঘ পাঁচ মাস পর পর্যটন কেন্দ্র খুলে দেয়ায় আমরা খুশি। আবারও পর্যটকে ভরপুর থাকবে বান্দরবান। আমাদের আয়-রোজগার ভালো হবে, ঠিকমতো সংসার চলবে।

করোনা প্রতিরোধে গত ১৮ মার্চ থেকে জেলার সব পর্যটন কেন্দ্র অনির্দিষ্টকালের জন্য বন্ধ করে দেয় জেলা প্রশাসন। জেলায় ৬০টি হোটেল-মোটেল রয়েছে। কক্সবাজার ও রাঙ্গামাটির পর এবার পর্যটকদের জন্য বান্দরবানের পর্যটনস্পটগুলো খুলে দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়।


এখানে শেয়ার বোতাম