বৃহস্পতিবার, ডিসেম্বর ৩

পাঁচ বছর পর সেল্তার মাঠে জয় পেল বার্সেলোনা

এখানে শেয়ার বোতাম
  • 6
    Shares

অধিকার ডেস্ক:: আবারও গোলের দেখা পেলেন টিনএজ অনসু ফাতি। জালের দেখা না পেলেও দুর্দান্ত নৈপুণ্য দেখিয়েছেন লিওনেল মেসি। তাতে পাঁচ বছর পর লা লিগার ম্যাচে সেল্তা ভিগোর মাঠ থেকে জয় নিয়ে ফিরতে পারল বার্সেলোনা।

বৃহস্পতিবার রাতে অনুষ্ঠিত ম্যাচটির দ্বিতীয়ার্ধের পুরোটা সময়ই একজন খেলোয়াড় কম নিয়ে খেলতে হয়েছে বার্সেলোনাকে। এরপরও জয় পেতে কোনো সমস্যা হয়নি কাতালান ক্লাবটিকে। স্বাগতিক সেল্তাকে ৩-০ গোলে হারায় তারা। ২০১৪-১৫ মৌসুমের পর এই মাঠে পাঁচটি লিগ ম্যাচের একটিতেও জয় পায়নি কাতালান ক্লাবটি।

দলের জয়ে একটি করে গোল করে অবদান রাখেন ফাতি, সের্গি রবের্তো এবং অপর গোলটি আত্মঘাতী। নতুন কোচ রোনাল্ড কোমানের অধীনে এখন পর্যন্ত লা লিগায় দুটি ম্যাচ খেলে দুটিতেই জয় পেল বার্সেলোনা। ছয় পয়েন্ট নিয়ে টেবিলের পঞ্চমস্থানে আছে কাতালান ক্লাবটি।

এক ম্যাচ বেশি খেলে সাত পয়েন্ট ও গোল ব্যবধান বেশি নিয়ে শীর্ষে আছে গেতাফে, দ্বিতীয়স্থানে ভালেন্সিয়া, তৃতীয়স্থানে রিয়াল মাদ্রিদ ও চতুর্থস্থানে আছে ভিয়ারিয়াল।

সেল্তার মাঠে এগিয়ে যেতে বেশি সময় লাগেনি বার্সেলোনার। একাদশ মিনিটে অসাধারণ নৈপুণ্যে প্রতিপক্ষের রক্ষণ ভেদ করে ক্লাসিক শটে জালে বল গড়ান গিনি বিসাউয়ে জন্ম নেওয়া এই স্প্যানিশ স্ট্রাইকার।

চলতি মৌসুমে লিগে দুই ম্যাচে এটা ফাতির তৃতীয় গোল। এর আগে ভিয়ারিয়ালের বিপক্ষে ৪-০ ব্যবধানের জয় পাওয়া ম্যাচে জোড়া গোল করেছিলেন তিনি। ম্যাচ দুটিতে বার্সেলোনার পাওয়া সাত গোলের মধ্যে ১৭ বছর বয়সী এই স্ট্রাইকারই করেছেন তিনটি।

প্রথমার্ধের খেলা শেষ হওয়ার তিন মিনিট আগে বড় ধাক্কা খায় বার্সেলোনা। সেন্টার-ব্যাক ক্লেমোঁ লংলে দ্বিতীয় হলুদ কার্ড পেয়ে মাঠ ছাড়া হলে ১০ জনের দলে পরিণত হয় অতিথিরা।

বিরতি থেকে ফেরার ষষ্ঠ মিনিটেই ব্যবধান দ্বিগুণ করে বার্সেলোনা। মেসির প্রচেষ্টা রুখতে গিয়ে নিজেদের জালে বল জড়িয়ে দেন সেল্তা লেফট-ব্যাক লুকাস ওলাসা।

ম্যাচের শেষ বাঁশি বাজার ঠিক আগে তৃতীয় গোল পায় বার্সেলোনা। খুব কাছ থেকে করা সের্গি রবের্তোর এই গোলেও রয়েছে মেসির গুরুত্বপূর্ণ অবদান।

 

 


এখানে শেয়ার বোতাম
  • 6
    Shares