রবিবার, ফেব্রুয়ারি ২৮
শীর্ষ সংবাদ

পলিটেকনিক ইন্সটিটিউটের শিক্ষার্থীদের আন্দোলনে ছাত্র ফ্রন্টের সংহতি

এখানে শেয়ার বোতাম
  • 249
    Shares

অধিকার ডেস্ক:: অতিরিক্ত সকল ফি প্রত্যাহার, বেসরকারি পলিটেকনিক ইন্সটিটিউটের সেমিস্টার ফি প্রত্যাহার সহ ৪ দফা দাবিতে দেশব্যাপী সকল পলিটেকনিক ইন্সটিটিউটের শিক্ষার্থীদের চলমান আন্দোলনের সাথে সংহতি জানিয়েছে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট।

আজ বুধবার, ২০ জানুয়ারি কেন্দ্রীয় কমিটির সভাপতি আল কাদেরী জয় ও সাধারণ সম্পাদক নাসির উদ্দিন প্রিন্স এক যুক্ত বিবৃতিতে বলেন, “করোনা মহামারীতে দেশের অন্যতম বিপর্যস্ত খাত হলো শিক্ষাখাত। গত ১৭ মার্চ থেকে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকলেও আজ পর্যন্ত কিভাবে ক্ষতি পুষিয়ে শিক্ষা কার্যক্রম পুনরুদ্ধার করা হবে তার কোন পরিকল্পনা সরকারের নেই। শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেওয়ার ব্যপারেও সরকারের কোন উদ্যোগ নেই। এই বিপর্যয়ের মধ্যে কোন রকম প্রস্তুতি ছাড়াই অনলাইন ক্লাস পরিক্ষার নাম করে আরও এক নতুন বিপর্যয়ের সৃষ্টি করেছে শিক্ষা মন্ত্রণালয়। মহামারীর কারণে দেশের সিংহভাগ মানুষের আয় কমে গিয়েছে, চাকরি হারিয়েছে বহু অভিভাবক। তাই বিভিন্ন মহল থেকে দাবি তোলা হয়েছিল, সকল শিক্ষাপ্রতিষ্ঠানের এক বছরের বেতন-ফি মওকুফ করা হোক। কিন্তু সরকার তাতে কোন কর্ণপাতই করেনি। তাই আজ বাধ্য হয়ে বিভিন্ন শিক্ষার্থীদের মত পলিটেকনিক ইন্সটিটিউটের শিক্ষার্থীরাও ৪ দফা রাস্তায় নামতে বাধ্য হয়েছে”।

নেতৃবৃন্দ আরও বলেন, “শিক্ষার্থীদের এই আন্দোলনের যৌক্তিকতা থাকলেও সংশ্লিষ্ট মহল এই দাবি পুরণের কথা বলা তো দূরের কথা, তাদের গণতান্ত্রিক আন্দোলনকে বরাবরের মতই ষড়যন্ত্র হিসেবে ঘোষণা করছে। আমরা তাদের প্রতি আহ্বান জানাই, গণতান্ত্রিক আন্দোলনকে শত্রু হিসেবে না দেখে আন্দোলনের দাবির যৌক্তিকতা পর্যালোচনা করুন এবং দ্রুত এগুলো বাস্তবায়নের বিষয়ে ব্যবস্থা নিন”।

পলিটেকনিক ইন্সটিটিউটের শিক্ষার্থীদের চলমান আন্দোলনকে সমর্থন দিয়ে নেতৃবৃন্দ বলেন, “সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট পলিটেকনিক ইন্সটিটিউটের ৪ দফা দাবিতে আন্দোলনে শিক্ষার্থীদের পাশে থাকবে”।


এখানে শেয়ার বোতাম
  • 249
    Shares