বুধবার, জানুয়ারি ২০

পটকল বন্ধ নয়, ভুলনীতি-দুর্নীতি-লুটপাট বন্ধ করো : খুলনায় মানববন্ধনে বামজোট নেতৃবৃন্দ

এখানে শেয়ার বোতাম

খুলনা প্রতিনিধি:: রাষ্ট্রায়ত্ব পাটকল বন্ধ করার সরকারি সিদ্ধান্ত বাতিল এবং ভুলনীতি-দুর্নীতি- লুটপাট বন্ধ করে পাটশিল্পকে আধুনিকায়নের দাবীতে আজ বেলা সাড়ে ১১টায় নগরীর পিকচার প্যালেস মোড়ে এক প্রতিবাদী মানববন্ধন করে বাম গণতান্ত্রিক জোট, খুলনা জেলা শাখা।

বাংলাদেশের সমাজতান্ত্রিক দল-বাসদ নেতা ও বামজোট খুলনা জেলা সমন্বয়ক জনার্দন দত্ত নাণ্টুর সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন বাংলাদেশের কমিউনস্ট পার্টি (সিপিবি)’র কেন্দ্রীয় সদস্য ও খুলনা জেলা সভাপতি ডাঃ মনোজ দাশ, কেন্দ্রীয় সদস্য এস এ রশীদ, মহানগর সভাপতি এইচ এম শাহাদাৎ, খুলনা জেলা সাধারণ সম্পাদক এড. রুহুল আমিন, সদস্য মিজানুর রহমান বাবু, বাসদ খুলনা জেলা সদস্য আব্দুল করিম, কোহিনুর আক্তার কণা, টিইউসি খুলনা জেলা সাধারণ সম্পাদক রঙ্গলাল মৃধা, সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্টের খুলনা জেলা সদস্য মোঃ কামাল, বাংলাদেশ যুব ইউনিয়ন খুলনা জেলা সাধারণ সম্পাদক জয়ন্ত মুখার্জী, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের খুলনা জেলা সদস্য মাহিলা আক্তার আনিকা, বিজ্ঞান আন্দোলন মঞ্চ খুলনা জেলা সদস্য সঙ্গীতা মন্ডল এবং সংহতি জানিয়ে বক্তব্য রাখেন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি (মার্কসবাদী) কেন্দ্রীয় সদস্য গাজী নওশের আলী, শ্রমিক নেতা মোজাম্মেল হক, ব্যাটারি রিকসা আন্দোলনের নেতা আলমগীর হোসেন বাবু, মোঃ মানিক হোসেন প্রমুখ।

নেতৃবন্দ বলেন, দীর্ঘদিন যাবৎ পরিকল্পিতভাবে রাষ্ট্রায়ত্ব পাটকলগুলোকে ধ্বংস করা হচ্ছে। এখন বিশ্বব্যাপী পাটপণ্যের বর্ধিত চাহিদা কাজে লাগিয়ে ব্যবসায়ীদের মুনাফা করার সুযোগ দিতে এসব পাটকল তাদের হাতে তুলে দেয়ার সিদ্ধান্ত নিয়েছে সরকার। অথচ দেশপ্রেমিক নাগরিকবৃন্দ, রাজনৈতিক দল, শ্রমিক সংগঠনগুলো দীঘদিন যাবৎ এসব পাটকলগুলোকে আধুনিকায়ন ও লাভজনক করার সুনির্দিষ্ট পরিকল্পনা প্রস্তাব
করে আসছে। কিন্তু তাদের প্রস্তাবনায় সরকার কর্ণপাত করেনি। হাজার হাজার শ্রমিক ও তাদের পরিবারকে পথে বসিয়ে এবং জাতীয় সম্পদ ধ্বংস করে সরকার মুনাফাবাজদের স্বার্থ দেখতে ব্যস্ত। করোনা মহামারীর এই ভয়বহ পরিস্থিতিকেও সরকার বিবেচনায় নিচ্ছে না। ব্যবসায়ীবান্ধব সরকার শুধু ব্যবসায়ীদের স্বার্থ দেখতে ব্যস্ত।

নেতৃবৃন্দ হুশিয়ারী উচ্চারণ করে বলেন, সরকার যদি রাষ্ট্রায়ত্ব পাটকল বন্ধের অগণতান্ত্রিক স্বৈরচারী সিদ্ধান্ত বাতিল না করে তবে হাজার হাজার পাটকল শ্রমিক ও তাদের পরিবারসহ দেশের আপামর জনগণকে সাথে নিয়ে রাজপথ-রেলপথ অবরোধের মত কঠোর কর্মসূচি দেয়া হবে। সমাবেশ থেকে আগামী ২৮ জুন আটরা শিল্পাঞ্চলে ইষ্টার্ন জুট মিলের সামনে, ২৯ জুন রাজঘাট শিল্পাঞ্চলে জেজেআই জুট মিলের সামনে এবং ৩০ জুন খালিশপুর শিল্পাঞ্চলে প্লাটিনামনজুট মিলের সামনে সকাল সাড়ে ৯টায় বাম গণতান্ত্রিক জোটের উদ্যোগে প্রতিবাদী বিক্ষোভ কর্মসূচি ঘোষণা দেয়া হয়।


এখানে শেয়ার বোতাম