বুধবার, নভেম্বর ২৫

পঞ্চগড়ে দেশের সর্বনিম্ন তাপমাত্রা ও শৈত্যপ্রবাহ অব্যাহত

এখানে শেয়ার বোতাম

অধিকার ডেস্ক :: তৃতীয় দিনের মতো তীব্র শৈত্যপ্রবাহ বয়ে চলেছে উত্তরের জেলা পঞ্চগড়ে। গত কয়েকদিনের মতো মঙ্গলবার সকালেও দেশের সর্বনিম্ন ৫ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করেছে তেঁতুলিয়া আবহাওয়া অফিস। আর সোমবারও দেশের সর্বনিম্ন তাপমাত্রা (৫ ডিগ্রি সেলসিয়াস) ছিল তেঁতুলিয়ায়।

গত বুধবার তেঁতুলিয়ায় ৯ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়। এরপর থেকে মাঝারি ও তীব্র পর্যায়ের শৈত্যপ্রবাহ অব্যাহত রয়েছে। তাপমাত্রা ৪ থেকে ১০ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে উঠানামা করছে।

প্রতিদিন বিকেলের পর থেকে পরদিন অনেক বেলা পর্যন্ত ঘনকুয়াশায় ঢেকে থাকছে চারপাশ। তবে মঙ্গলবার সকাল ৮টার পর থেকে রোদ ওঠায় স্বস্তি মিলছে। কিন্তু উত্তরের হিমেল বাতাসে খেটে খাওয়া মানুষের দুর্ভোগ কমছে না। দৈনন্দিন আয় কমে গেছে কৃষি শ্রমিক, নির্মাণ শ্রমিক, রিকশাভ্যান চালকসহ দিনমজুর শ্রেণির মানুষের।

তেঁতুলিয়া আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা রহিদুল ইসলাম বলেন, তেঁতুলিয়াসহ পঞ্চগড়ে ৭ দিন ধরে শৈত্যপ্রবাহ চলছে। এর মধ্যে তৃতীয় দিনের মতো বয়ে চলেছে তীব্র শৈত্যপ্রবাহ। মঙ্গলবার সকালেও তেঁতুলিয়ায় সর্বনিম্ন ৫ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে।


এখানে শেয়ার বোতাম