শুক্রবার, ডিসেম্বর ৪

নোয়াখালীতে নারী নির্যাতনকারী দেলোয়ার গং দের সর্বোচ্চ শাস্তি নিশ্চিত কর

এখানে শেয়ার বোতাম
  • 58
    Shares

বগুড়া প্রতিনিধি:: নোয়াখালির বেগমগঞ্জে মধ্যযুগীয়, বর্বর র্নির্যাতনের সাথে জড়িত দেলোয়ার গং এর দ্রুত বিচার সম্পন্ন করে র্সবোচ্চ শাস্তি নিশ্চিত করা সহ বগুড়া সারাদেশে অব্যাহতভাবে ভয়াবহ ধর্ষণ নারী নির্যাতনের প্রতিবাদে সমাজতান্ত্রিক মহিলা ফোরাম বগুড়া জেলার উদ্যোগে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদী মানববন্ধন।

সোমবার (৫ অক্টোবর, ২০২০ বেলা) সকাল ১১:৩০ টায় শহরের সাতমাথায় প্রতিবাদী মানববন্ধন সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে সভাপতিত্ব করেন সমাজতান্ত্রিক মহিলা ফোরাম জেলা আহবায়ক দিলরুবা নূরী।

বক্তব্য রাখেন বাসদ বগুড়া জেলা আহবায়ক অ্যাড. সাইফুল ইসলাম পল্টু, সমাজতান্ত্রিক মহিলা ফোরাম বগুড়া জেলা সদস্য রাধা রানী বর্মন, তাহমিনা আক্তার অ্যানি, নিয়তি সরকার নিতু, মুক্তা আক্তার মীম প্রমুখ।

সমাবেশে বক্তারা বলেন, নোয়াখালীর বেগমগঞ্জের বর্বরচিত, মধ্যযুগীয় নির্যাতন-বিবস্ত্রতা, উলঙ্গ করেছে রাষ্ট্রকে, রাষ্ট্রের বিচারহীনতা কোন পর্যায়ে পৌঁছালে একদল মানুষরুপী পশু ক্ষমতার আশ্রয়ে- প্রশ্রয়ে একের পর এক এই সমস্ত নির্যাতনের ঘটনা ঘটাতে পারে, তা ভিডিও ধারণ করতে পারে, সেই ভিডিওতেই আবার ফেসবুকে ছাড়া, ভাইরাল করার কথা উল্লেখ করতে পারে। এরপর নির্যাতিত নারীই বাড়ি ছাড়তে বাধ্য হয় এবং ৩২ দিন এই অপরাধীদের অপরাধ প্রকাশ পেল না, অপরাধীরা ধরা ছোঁয়ার বাইরে থেকে যায়। ভিডিওটিতে অপরাধী এবং অপরাধ দুটো বিষয়ই চিহ্নিত, প্রমাণিত। কাজেই বিশেষ ট্রাইবুনাল গঠন করে দ্রæত বিচার সম্পন্ন করে সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করা প্রয়োজন। এই অপরাধের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদন্ডের বিধান না থাকলে আইন পরিবর্তন করে হলেও সর্বোচ্চ শাস্তি মৃত্যুদন্ডের বিধান রাখার দাবি জানানো হয়। নেতৃবৃন্দ সমাবেশ থেকে আরো বলেন অব্যাহতভাবে রাজনৈতিক ক্ষমতার আশ্রয়ে- প্রশ্রয়ে ধর্ষণ-গনধর্ষণ, নির্যাতন মহামারী আকার ধারণ করেছে। গত ৮ মাসে ৮৮৯ ধর্ষণের ঘটনা ঘটেছে পরিসংখ্যান মতে। একটি ধর্ষণ, নির্যাতনের ঘটনা পরেরটিকে ছাড়িয়ে যাচ্ছে ভয়াবহতায় নারীর নিরাপত্তাহীনতা পুরো জাতিকে আতঙ্কিত করে তুলেছে। টেকনাফ থেকে তেতুলিয়া শিশু থেকে বৃদ্ধা কেউই রেহাই পাচ্ছে না । এই অপরাধ বৃদ্ধির পিছনে যেমন একদিকে বিচারহীনতার অপসংস্কৃতি, অন্যদিকে মন্ত্রীর পক্ষ থেকে ধর্ষণকে বৈধতা দেওয়া, সেই সাথে নারীকে ভোগ্য বস্তু হিসেবে উপস্থাপন করা কারণ হিসেবে কাজ করছে। অবিলম্বে বেগমগঞ্জের ঘটনার সাথে জড়িত নির্যাতনকারী দেলোয়ার গংসহ সমস্ত নির্যাতন-ধর্ষণ-গণধর্ষণের ঘটনার সাথে জড়িত অপরাধীদের বিচারে শাস্তি নিশ্চিত করার দাবি জানান নেতৃবৃন্দ। নারী নির্যাতন বন্ধ করার জন্য সকল রকম ব্যবস্থা গ্রহনেরও দাবি জানান নেতৃবৃন্দ।


এখানে শেয়ার বোতাম
  • 58
    Shares