মঙ্গলবার, নভেম্বর ২৪

নোয়াখালীতে মধ্যযুগীয় যৌন নির্যাতনের প্রতিবাদে ফেনীতে ঘৃণা মিছিল

এখানে শেয়ার বোতাম
  • 78
    Shares

ফেনী প্রতিনিধি:: নোয়াখালীতে গৃহবধুকে বিভৎস কায়দায় যৌন নিপীড়ন এর ঘটনার প্রতিবাদে ফেনীতে যৌথ ভাবে ঘৃনা মিছিল-সমাবেশ করেছে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট, বাংলাদেশ নারী মুক্তি কেন্দ্র ও চারণ সাংস্কৃতিক কেন্দ্র, ফেনী শাখা।

সোমবার (৫ অক্টোবর) বিকেলে ঘৃণা মিছিলটি ফেনী সরকারি কলেজের সামনে থেকে শুরু হয়ে মিজান রোড, মডেল থানা গেইট, বড় মসজিদ, প্রেসক্লাব, এসএসকে রোড হয়ে কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে এসে সমাবেশে মিলিত হয়।

সমাবেশে বক্তব্য রাখেন সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট, ফেনী শহর শাখার সাধারণ সম্পাদক পঙ্কজনাথ সূর্য ও বাংলাদেশ নারী মুক্তি কেন্দ্র ফেনী জেলার সংগঠক জোবেদা আক্তার কচি।

সমাবেশে বক্তারা ধর্ষকদের পৃষ্ঠপোষকদের প্রতি ঘৃনা প্রদর্শন করে অবিলম্বে দ্রুত বিচার ট্রাইব্যুনালে অপরাধীদের ফাঁসির দাবি করেন। এছাড়াও আকাশ সংস্কৃতি ও ইন্টারনেটে ক্রমবর্ধমান অশালীনতার প্রসার, নাটক, সিনেমা, পর্ণোগ্রাফিতে নারীকে পণ্য হিসেবে তুলে ধরা ও ওয়াজ মাহফিলে নারীর প্রতি অবমাননাকর দৃষ্টিভঙ্গির প্রচার ও প্রসারকে ধর্ষনকামী মনন তৈরির কারণ হিসেবে চিহ্নিত করে অবিলম্বে আইন করে এসব বন্ধ করার দাবি জানান। বক্তারা আরো বলেন ইশ্বরচন্দ্র বিদ্যাসাগর, কাজী নজরুল ইসলাম, শরৎচন্দ্র চট্টোপাধ্যায়, প্রীতিলতা, মাস্টারদা সূর্যসেন ও বেগম রোকেয়ার উত্তরসূরি যেই যুবক তরুণরা ১৯৫২ সালে মায়ের ভাষার জন্যে জীবন দিয়েছিলো, ১৯৭১ সালে মুক্তিযুদ্ধ করে মাতৃভূমিকে রক্ষা করেছিলো সেই যুবক তরুণদের আজ এমন ধর্ষক হবার কথা ছিলনা। রাষ্ট্রীয় ফ্যাসিবাদ, বিচারহীনতার সংস্কৃতি ও পুঁজিবাদী সাংস্কৃতিক আগ্রাসণ, মত প্রকাশের স্বাধীনতা হরণসহ লুটপাট, দূর্নীতি ও ক্ষমতা টিকিয়ে রাখার স্বার্থে যুবক তরুণদের বিপথে পরিচালিত করা হচ্ছে।

বক্তারা সেই রাষ্ট্রীয় ফ্যাসিবাদী নীতি, লুটপাট দূর্নীতি ও নারীর প্রতি সহিংসতার বিপক্ষে গণআন্দোলন গড়ে তোলার আহ্বান জানান।


এখানে শেয়ার বোতাম
  • 78
    Shares