বুধবার, মার্চ ৩
শীর্ষ সংবাদ

নেইমারের সেঞ্চুরির ম্যাচে ১-১ সমতা

এখানে শেয়ার বোতাম

অধিকার ডেস্ক ::  প্রীতি ম্যাচ হতে পারে কিন্তু আগ্রহের কমতি ছিল না এক ফোঁটা। সেনেগালের সঙ্গে ম্যাচ, জাতীয় দলের জার্সিতে নেইমারের ১০০তম ম্যাচ। সপ্তম ব্রাজিলিয়ান হিসেবে ১০০ ম্যাচ খেলার মাইলফলক ছোঁয়ার ম্যাচে অবশ্য জয়ের দেখা পাননি নেইমার। সিঙ্গাপুরে প্রথমার্ধের দুই গোল নিয়ে সন্তুষ্ট থেকেছে দুই দল। অনভ্যস্ত কন্ডিশনে ক্লান্ত দুই দলের খেলা শেষ হয়েছে ১-১ সমতায়।

দুর্দান্ত ফর্ম নিয়ে এ ম্যাচ খেলতে এসেছিলেন নেইমার। পিএসজির হয়ে গত পাঁচ ম্যাচে চার গোল তাঁর। জাতীয় দলের হয়ে ৬১ গোল করা নেইমারের সুযোগ ছিল উপলক্ষটা রাঙানোর। কিন্তু বেশ কিছু সুযোগ পেয়ে কাজে লাগাতে পারেননি। বরং শেষ দিকে লিভারপুলের সাদিও মানের শট পোস্টে না লাগলে আজ হার নিয়ে মাঠ ছাড়তে হতো নেইমার ও তাঁর দলকে। এ নিয়ে টানা তিন ম্যাচ জয়হীন ব্রাজিল। ২০১৩ সালের পর এমনটি আর হয়নি।

মাত্র ৯ মিনিটেই মানের ক্লাব সতীর্থ রবার্তো ফিরমিনোর গোলে এগিয়ে গিয়েছিল ব্রাজিল। পাল্টা হিসেবে প্রথমার্ধের শেষ দিকে মানে পেনাল্টি এনে দিয়েছেন সেনেগালকে। সেখান থেকে ফামারা দিয়েধিও দলকে সমতা এনে দিয়েছেন।

ম্যাচের নবম মিনিটে গ্যাব্রিয়েল জেসুসের থ্রু বল থেকে ঠান্ডা মাথায় দলকে এগিয়ে দিয়েছেন। গোল শোধে মরিয়া সেনেগাল এরপর বারবার ত্রাস ছড়িয়েছে সাদিও মানের সুবাদে। ৪৫ মিনিটে তাঁকে আটকাতে গিয়েই ফাউল করেন মারকিনিয়স। সেখান থেকেই ম্যাচে সমতা এসেছে। এর আগেই অবশ্য ফিরমিনোর কাছ থেকে গোল করার সুবর্ণ সুযোগ পেয়েছিলেন নেইমার। দ্বিতীয়ার্ধে দুই দলই প্রাণহীন ফুটবল খেলেছে। তবে ৮৫ মিনিটে মানের শট পোস্তে না লাগলে জয় নিয়ে ফিরতে পারত সেনেগাল।


এখানে শেয়ার বোতাম