বৃহস্পতিবার, মে ১৩
শীর্ষ সংবাদ

নেইমারকে নিয়ে ‘এল ক্ল্যাসিকো’ !

এখানে শেয়ার বোতাম

অধিকার ডেস্ক ::   দলবদলের সময় যত ঘনিয়ে আসছে, তত বাড়ছে নেইমার-উত্তাপ। পিএসজি ছাড়তে চান ব্রাজিলিয়ান সেনসেশন। এমন খবরের পর পরই তাকে পেতে কয়েকটি দল আগ্রহ দেখায়। তবে পিএসজির চাওয়া মোটা অঙ্কের অর্থের জন্য কয়েকটা ক্লাব এরই মধ্যে ‘না’ বলে দিয়েছে। যাদের মধ্যে জুভেন্টাস ও ম্যানচেস্টার ইউনাইটেড অন্যতম। কয়েক দিন ধরে বার্সেলোনার নামটা শোনা যাচ্ছে জোরেশোরে। কিন্তু পিএসজি চাইছে নেইমার যেন বার্সায় না যায়। তা ছাড়া কাতালান ক্লাবটিও অ্যান্তোনিও গ্রিজম্যানকে কেনার পর নেইমারকে আনার ব্যাপারে একটু চুপচাপ।

তবে হুট করে নেইমারের জন্য উঠেপড়ে লাগল রিয়াল মাদ্রিদ। এডেন হ্যাজার্ডের পর নেইমারের জন্য তারা বড়সড় চুক্তি করতেও রাজি। এরই মধ্যে পিএসজিকে ১২০ মিলিয়ন ইউরো ও লুকা মডরিচকে দিয়ে নেইমারকে আনার কথা জানিয়েছে লস ব্লাঙ্কোসরা। এমন গুঞ্জনের পর এবার বার্সাও নেইমারের জন্য আগ্রহ দেখাচ্ছে। স্প্যানিশ গণমাধ্যমগুলোর দাবি, শেষ মুহূর্তে নেইমারকে নিয়ে বোধ হয় এল ক্ল্যাসিকোর মতো কিছুই হবে!

বার্সা নেইমারকে হাইজ্যাক করার চেষ্টা করলেও গতকাল পর্যন্ত নেইমারকে কেনার দৌড়ে এগিয়ে রিয়াল। দলটির প্রধান ফ্লোরেন্তিনো পেরেজও নেইমারের সঙ্গে আলাপ সেরে ফেলেছেন। এখন কেবল দুই ক্লাবের সঙ্গে সমঝোতার পালা। পাঁচ বছরের জন্য নেইমারকে আনতে চাচ্ছে রিয়াল। সেজন্য বর্তমানে পিএসজিতে যে পরিমাণ বেতন পান নেইমার, রিয়ালও একই বেতন দিতে চায়। সব মিলিয়ে নেইমারকে নিয়ে এবারও হয়তো আরেকটা নাটকীয় দলবদল অপেক্ষা করছে।

গত ১ জুলাই ওপেন হয়েছিল দলবদলের প্রি-সিজন উইন্ডো। শেষ হবে ২ সেপ্টেম্বর। স্পেন, ফ্রান্স আর জার্মানির ক্লাব ফুটবলে এই সময়ের মধ্যে অন্যতম আলোচিত ইস্যু এই নেইমার। ট্রান্সফার উইন্ডো খোলার আগে থেকেই তাকে নিয়ে আলোচনা।

বছর দুয়েক আগে ২২২ মিলিয়ন ইউরোর রেকর্ড গড়ে বার্সা থেকে প্যারিসে যান নেইমার। তখন তার দল বদলানো নিয়ে কম নাটক হয়নি। তবে বার্সা কর্তাদের মতের বিরুদ্ধে ছিলেন নেইমার। অনেকটা জোর করেই পিএসজিতে চলে যান। তাতে বার্সার সঙ্গে বৈরী সম্পর্কও তৈরি হয়েছে। বিভিন্ন সময় এ নিয়ে নেইমার ও তার ব্যক্তিগত এজেন্ট কথা বলতেন। অন্যদিকে বার্সেলোনার হর্তা-কর্তারাও নেইমারের ফেরার বিষয়ে কথা বলেছেন অনেকবার। কারও কণ্ঠে ইতিবাচক সুর শোনা যায়নি।

তার পরও যদি নেইমার বার্সায় ফেরেন, অবাক হওয়ার কিছু থাকবে না। ২০১৩ থেকে ২০১৭, লম্বা একটা সময় স্পেনে কাটিয়েছেন নেইমার। সময়টা ভালোই ছিল তার। বার্সার জার্সিতে জিতেছেন একাধিক শিরোপা। বর্তমানে পিএসজির হয়েও ছন্দে আছেন নেইমার। যদিও কয়েকবার চোটের কবলে পড়ায় মৌসুমের সব ম্যাচ খেলা হয়নি তার।


এখানে শেয়ার বোতাম