শুক্রবার, ডিসেম্বর ৪

নুরের ওপর হামলার বিচার চেয়ে প্রগতিশীল ছাত্রজোটের বিক্ষোভ

এখানে শেয়ার বোতাম

নিজস্ব প্রতিবেদক :: ডাকসু ভিপি নুরুল হক নুর ও তার সঙ্গীদের ওপর হামলায় জড়িতদের শাস্তি চেয়ে বৃহস্পতিবারও বিক্ষোভ করেছে প্রগতিশীল ছাত্র জোট।

নূরসহ শিক্ষার্থীদের উপর হামলার বিচার, জড়িত ছাত্রলীগ ও মুক্তিযুদ্ধ মঞ্চের নেতা-কর্মীদের গ্রেপ্তার ও সন্ত্রাস দখলদারিত্ব মুক্ত গণতান্ত্রিক ক‌্যাম্পাস নিশ্চিত করার দাবিতে ঢাকা বিশ্ববিদ‌্যালয়ের উপাচার্যের কার্যালয় অভিমুখে বিক্ষোভ মিছিল ও অবস্থান কর্মসূচি করেছে বাম ছাত্র সংগঠনগুলোর এই জোট।

দুপুর ১২টায় মধুর ক‌্যান্টিন থেকে বিক্ষোভ শুরু করে ক‌্যাম্পাসের গুরুত্বপূর্ণ স্থান ঘুরে উপাচার্যের কার্যালয়ের সামনে গিয়ে শেষ হয়।

জোটের সমন্বয়ক আল কাদেরী জয়ের সভাপতিত্বে সমাজতান্ত্রিকত ছাত্র ফ্রণ্টের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক নাসির উদ্দিন প্রিন্সের সঞ্চালনায় বক্তব‌্য রাখেন বাংলাদেশ ছাত্র ইউনিয়ন ঢাকা বিশ্ববিদ‌্যালয় সংসদের সাধারণ সম্পাদক রাগীব নাঈদ, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক রাশেদ শাহরিয়ার এবং বিপ্লবী ছাত্র মৈত্রী কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি সাদিকুল ইসলাম সোহল।

সমাবেশে সমাপনী বক্তব‌্যে আল কাদেরী জয় বলেন, ‘যে বর্বর কায়দায় ডাকসুতে হামলা হয়েছে, এর বিচার করার শিরদাঁড়া যদি ঢাকা বিশ্ববিদ‌্যালয় ভিসি এবং প্রক্টরের না থাকে তবে সারা বাংলার ছাত্র সমাজ নিজেরা দায়িত্ব নিয়ে এই সকল সন্ত্রাসীদের বিচার করবে। বিশ্ববিদ‌্যালয়ে আজকে যে ধরণের অত‌্যাচার ছাত্রলীগ চালাচ্ছে শিক্ষার্থীদের ওপর, আয়ুব খানের গুন্ডাবাহিনী এনএসএফও এত বর্বরভাবে হামলা করেনি। তবে যদি সরকার ভাবে, ছাত্রলীগ ও তাদের ছায়া সংগঠন মুক্তিযুদ্ধ মঞ্চ দিয়ে ভোট ডাকাতির মাধ‌্যমে দখল করা গদি তারা রক্ষা করতে পারবে, তবে তারা ইতিহাস ভুল জানে। ইতিহাস বলে, এনএসএফ দিয়ে আয়ুব খান গদি রক্ষা করতে পারেনি। জাতীয় ছাত্র সমাজ দিয়ে এরশাদ টিকে থাকতে পারেনি। ভবিষ‌্যতেও এভাবে কোনো স্বৈরশাসক টিকে থাকতে পারবে না। যেদিন ছাত্র সমাজ ঐক‌্যবদ্ধ হয়ে মাঠে নামবে তারা পালানোর রাস্তা খুঁজে পাবে না। ’

উপস্থিত ছিলেন সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের কেন্দ্রীয় কমিটির সভাপতি মাসুদ রানা, বিপ্লবী ছাত্র মৈত্রীর কেন্দ্রীয় কমিটির সভাপতি ইকবাল কবির ও বাংলাদেশ ছাত্র ইউনিয়ন কেন্দ্রীয় সংসদের সভাপতি মেহেদি হাসান নোবেল।


এখানে শেয়ার বোতাম