শনিবার, মে ৮
শীর্ষ সংবাদ

নির্বাচন নিয়ে মেননের বক্তব্যে ১৪ দল বিব্রত নয়: মোহাম্মদ নাসিম

এখানে শেয়ার বোতাম

অধিকার ডেস্ক :: আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম বলেছেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচন নিয়ে ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেননের বক্তব্যে ১৪ দল বিব্রত নয়। ১৪ দল কোনো ব্যক্তির নয়, এটা জোটবদ্ধ সংগঠন। তবে মেননের বক্তব্যের বিষয়ে তার সঙ্গে আলোচনা করে সিদ্ধান্ত নেওয়া হবে।

মঙ্গলবার রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউর আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যালয়ে ১৪ দল আয়োজিত ‘বাংলাদেশ-ভারত সমঝোতা স্মারক’ শীর্ষক গোলটেবিল বৈঠক শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন। নাসিমের এ বক্তব্যের সময় ১৪ দলের অন্যতম শীর্ষ নেতা রাশেদ খান মেনন উপস্থিত ছিলেন না।

এর আগে মেননের বক্তব্যে ১৪ দলসহ ক্ষমতাসীন মহলে তীব্র প্রতিক্রিয়া দেখা দেয়। সোমবার সন্ধ্যায় নাসিমের ধানমণ্ডির বাসায় এক চা-চক্রে ‘পরিস্থিতি শান্ত না হওয়া পর্যন্ত’ মেনন যেন ১৪ দলের বৈঠকগুলোতে না যান- এমন আহ্বান জানানো হয়। ওই চা-চক্রেও অনুপস্থিত ছিলেন মেনন।

এ বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে নাসিম আরও বলেন, তিনি কেন আসেননি, সেটা বলতে পারব না। তবে তার দলের সাধারণ সম্পাদক (ফজলে হোসেন বাদশা) এখানে এসেছেন।

সাংবাদিকদের সঙ্গে কথা বলার আগে গোলটেবিল বৈঠকে সভাপতির বক্তব্যে তিনি বলেন, দেশে অব্যাহতভাবে গুজব আর অপপ্রচার চলছে। এসব গুজব ও অপপ্রচারের জবাব দিতে হবে তথ্য দিয়ে। ১৪ দল সে প্রচেষ্টাই নেবে।

১৪ দলের মুখপাত্র বলেন, বাংলাদেশ-ভারতের সম্পর্কের স্বর্ণ অধ্যায় চলছে এখন। তবে একটি অশুভ মহল এখনও এ সম্পর্ককে বাঁকা চোখে দেখছে।

এসময় আরও বক্তব্য দেন- জাসদের সভাপতি হাসানুল হক ইনু, আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য লে. কর্নেল (অব.) ফারুক খান, ইতিহাসবিদ অধ্যাপক সৈয়দ আনোয়ার হোসেন এবং নিরাপত্তা বিশ্নেষক মেজর জেনারেল (অব.) আবদুর রশীদ।

বৈঠকে মূল প্রবন্ধ উপস্থাপন করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের অধ্যাপক সেলিম মাহবুব। আরও বক্তব্য দেন- সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ূয়া, তরীকত ফেডারেশনের চেয়ারম্যান নজিবুল বশর মাইজভাণ্ডারী এমপি, গণআজাদী লীগের সভাপতি এস কে শিকদার, জাসদের সাধারণ সম্পাদক শিরীন আখতার এমপি, ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা এমপি, গণতন্ত্রী পার্টির সাধারণ সম্পাদক ডা. শাহাদাৎ হোসেন, আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতা মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, অ্যাডভোকেট কামরুল ইসলাম এমপি, গাজী টেলিভিশনের প্রধান সম্পাদক সৈয়দ ইশতিয়াক রেজা, প্রথম আলোর সহযোগী সম্পাদক আবদুল কাইয়ুম, সুচিন্তা ফাউন্ডেশনের সভাপতি অধ্যাপক মোহাম্মদ এ আরাফাত, সাংবাদিক-কলামিস্ট সুভাষ সিংহ রায় প্রমুখ।

প্রসঙ্গত, সম্প্রতি বরিশালে এক অনুষ্ঠানে ১১তম জাতীয় জাতীয় সংসদ নির্বাচনে জনগণ ভোট দিতে পারেনি বলে মন্তব্য করেন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন।


এখানে শেয়ার বোতাম