বুধবার, নভেম্বর ২৫

নিরাপত্তার খোঁজে থানায় গেল হনুমান

এখানে শেয়ার বোতাম

অধিকার ডেস্ক:: দিনাজপুরের ফুলবাড়ী উপজেলায় একটি মুখপোড়া হনুমান এক সপ্তাহ ধরে উপজেলার বিভিন্ন স্থানে নিরাপত্তাহীনতায় ছোটাছুটি করে অবশেষে নিরাপত্তার জন্য ফুলবাড়ী থানায় আশ্রয় নিয়েছে।

রোববার (২৩ আগস্ট) ফুলবাড়ী থানা চত্বরে গিয়ে হনুমানটিকে দেখা যায়। থানার নবনির্মিত টাওয়ারের ওপর বসে আছে হনুমানটি। ক্ষুধা লাগলে নিচে নেমে খাওয়া শেষে আবারও থানার নবনির্মিত টাওয়ারের ওপর গিয়ে বসে। সেখানেই আশ্রয় নিয়েছে হনুমানটি।

খোঁজ নিয়ে জানা যায়, কয়েকদিন ধরে উপজেলার বিভিন্ন স্থানে হনুমানটিকে দেখা গেছে। হঠাৎ করে লোকালয়ে আসা হনুমানটির লাফঝাঁপ দেখতে উৎসুক জনতা ভিড় জমালে প্রাণের ভয়ে লাফালাফি করে নিজের স্থান পরিবর্তন করে। খাবার ও নিরাপদ স্থানের খোঁজে অবশেষে হনুমানটি আশ্রয় নিয়েছে ফুলবাড়ী থানার নবনির্মিত টাওয়ারের ওপর।

ফুলবাড়ী থানা পুলিশের কনস্টেবল মো. মামুন বলেন, হনুমানটি থানায় আসার পর থেকে ওসি স্যারের নির্দেশনায় তার নিরাপত্তা নিশ্চিতসহ খাবারের ব্যবস্থা করা হয়েছে। হনুমানের লাফঝাঁপ দেখে ভালোই লাগছে। খাবার দেয়া হলে সে টাওয়ার থেকে নিচে নেমে এসে খেয়ে কিছুক্ষণ পরই টাওয়ারের ওপরে গিয়ে বসে। সকাল, দুপুর ও সন্ধ্যা অর্থাৎ তাকে তিনবেলা খাবার দেয়া হয়।

ফুলবাড়ী থানা পুলিশের ওসি মো. ফখরুল ইসলাম বলেন, চারদিকে উৎসুক জনতার কোলাহলে আতঙ্কিত হয়ে থানায় এসে নিজেকে নিরাপদ মনে করছে হনুমানটি। ২১ আগস্ট প্রথম থানা চত্বরে মুখপোড়া হনুমানটিকে দেখা যায়। হনুমানটি বর্তমানে থানার নবনির্মিত টাওয়ারের ওপরে রয়েছে। সে নেমে আশপাশের এলাকায় ঘুরে ফিরে আবারো থানায় এসে আশ্রয় নিচ্ছে। হনুমানটির জন্য ফলসহ বিভিন্ন খাবারের ব্যবস্থা করা হয়েছে। যতদিন হনুমানটিকে নিরাপদ স্থানে নেয়ার ব্যবস্থা করা যাচ্ছে, ততদিন থানায় তার নিরাপত্তা ও খাদ্য নিশ্চিত করা হবে।


এখানে শেয়ার বোতাম