মঙ্গলবার, মে ১১
শীর্ষ সংবাদ

নিজামুদ্দিনে তাবলিগ জামাতে অংশ নেয়া ১২ বাংলাদেশির বিরুদ্ধে মামলা

এখানে শেয়ার বোতাম
  • 23
    Shares

অধিকার ডেস্ক:: ভারতের দিল্লির নিজামুদ্দিনের মারকাজ মসজিদে তাবলিগ জামাতে অংশ নেয়া ১২ বাংলাদেশির বিরুদ্ধে মামলা করেছে উত্তর প্রদেশ পুলিশ। উত্তর প্রদেশের শামলি জেলায় কোয়ারেন্টাইনে রাখা হয়েছে তাদের। এই ১২ জনের মধ্যে ২ জন করোনা আক্রান্ত।

এদিকে তাবলীগে যোগ দেয়া আট পলাতক মালয়েশিয় নাগরিককে দিল্লি বিমানবন্দর থেকে আটক করা হয়েছে। মালয়েশিয়ার একটি বিশেষ ফ্লাইটে ওঠার সময় আটক হন তারা। তাদের স্বাস্থ্য পরীক্ষার নির্দেশ দেওয়া হয়েছে। গত মাসে তাবলিগ জামাতে যোগ দেয়ার পর থেকেই দিল্লির বিভিন্ন স্থানে পলাতক ছিলেন তারা।

দিল্লির মারকাজ মসজিদের তাবলীগে প্রায় ৯ হাজার মুসল্লি যোগ দেন বলে ধারণা করা হচ্ছে। সামাজিক দুরত্ব না মানায় তাদের মাধ্যমে ভারতের ১৭টি রাজ্যে সহস্রাধিক মানুষ সংক্রমিত হয়েছে বলে দাবি করছে দেশটির কতৃপক্ষ।

দেশটিতে এ পর্যন্ত করোনায় প্রাণ হারিয়েছে মোট ৯৯ জন। আর ২৪ ঘন্টায় রেকর্ড ৫২৯ জন শনাক্ত হয়েছে। এখান থেকে নিজ দেশে ফেরত যাওয়ার পর দক্ষিণ আফ্রিকার এক ধর্মীয় নেতাও করোনায় প্রাণ হারান।

এদিকে, মুম্বাইয়ে এশিয়ার সবচেয়ে বড় বস্তি ধারাবিতে ৫ করোনা রোগীর সন্ধান মিলেছে। এমন অবস্থায় দেশটির প্রধানমন্ত্রী মোদির আহ্বানে আজ রাত নয়টায় করোনার বিরুদ্ধে সংহতি প্রকাশ ও মহাশক্তিকে জাগ্রত করতে ৯ মিনিটের জন্য আলো নিভিয়ে ঘরে অবস্থান করার কথা নাগরিকদের।

এদিকে, পাকিস্তানে সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে জামাতে জুম্মার নামাজ আদায়ের ডাক দেয়ায় ইসলামাবাদের একটি মসজিদের ইমামসহ ৬ জনের বিরুদ্ধে মামলা করা হয়েছে।

যুক্তরাষ্ট্রে একদিনেই প্রাণ হারিয়েছে ১৩শ’ ৩১ জন, ফ্রান্সে ১ হাজার ৫৩, স্পেনে ৭৪৯, যুক্তরাজ্যে ৭০৮ এবং ইতালিতে ৬৮১ জনের মৃত্যু হয়েছে।


এখানে শেয়ার বোতাম
  • 23
    Shares