বৃহস্পতিবার, ডিসেম্বর ৩

নারী নিপীড়নের বিরুদ্ধে চট্টগ্রামে ছাত্র ইউনিয়নের প্রতিবাদী সমাবেশ

এখানে শেয়ার বোতাম

চট্টগ্রাম প্রতিনিধি :: ধর্ষণসহ সকল প্রকার নারী নিপীড়নে বিরুদ্ধে ‘হোক পাল্টা আঘাত’ স্লোগান ধারণ করে শনিবার (১১ জানুয়ারি) বিকাল ৪টার দিকে হালিশহরের বাস স্ট্যান্ড মোড়ে মানববন্ধন করে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন, হালিশহর থানা সংসদ। সেখানে একটি সমাবেশ অনুষ্ঠিত হয়। এরপর একটি বিক্ষোভ মিছিল এলাকার গুরুত্বপূর্ণ সড়ক ঘুরে ফইল্যাতলি বাজারে শেষ হয়।

সমাবেশে বক্তারা বলেন, বর্তমানে বাংলাদেশ ধর্ষকদের জন্য একটি নিরাপদ আশ্রয়স্থলে পরিণত হয়েছে। দেশে একেরপর এক ধর্ষণের ঘটনা ঘটলেও বেশিরভাগেরই বিচার হচ্ছে না। বিচারহীনতার এই সংস্কৃতিই মূলত ধর্ষকদের উৎসাহ দিয়ে যাচ্ছে। আজকে স্কুল শিক্ষার্থী থেকে শুরু করে কর্মজীবী নারী কেউই ধর্ষকের থাবা থেকে নিরাপদ নয়। মূলত রাষ্ট্রই মানুষের জানমালের নিরাপত্তা দিতে ব্যার্থ হয়েছে।

এসময় বক্তারা মানুষের নিরাপত্তা দিতে না পারলে সরকারপ্রধানকে জনসম্মুখে দায় স্বীকার করে পদত্যাগের আহবান জানান।

ছাত্র ইউনিয়ন, হালিশহর থানা সংসদের আহ্বায়ক নিশান রায়ের সভাপতিত্বে সমাবেশ সঞ্চালনা করেন ছাত্র ইউনিয়ন, হালিশহর থানা সংসদের যুগ্ন আহ্বায়ক দুর্বার দেবনাথ। বক্তব্য রাখেন বাংলাদেশ ছাত্র ইউনিয়ন চট্টগ্রাম জেলা সভাপতি এ্যানি সেন, সহঃ সাধারণ সম্পাদক শাহরিয়ার রাফি, সাংস্কৃতিক সম্পাদক প্রাপ্তি নূর, থানা সদস্য কার্তু সরকার, শুভ প্রমুখ ।

এছাড়া সংহতি জানিয়ে বক্তব্য রাখেন শ্রমিক নেতা নুরুচ্ছাফা ভুঁইয়া, যুবনেতা আব্দুল হালিম।


এখানে শেয়ার বোতাম