শুক্রবার, মে ৭
শীর্ষ সংবাদ

নান্দাইলে সংখ্যালঘু সম্পত্তি দখলের প্রতিবাদে মানববন্ধন ও স্মারকলিপি

এখানে শেয়ার বোতাম

নান্দাইল প্রতিনিধি :: ময়মনসিংহের নান্দাইলে সোমবার (২৭ অক্টোবর) হিন্দু সম্পত্তি এক ইউপি চেয়ারম্যান কর্তৃক জোর করে দখল করার প্রতিবাদ ও উদ্ধার করার দাবীতে হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ নান্দাইল উপজেলা শাখার আয়োজনে এক মানব বন্ধন কর্মসূচী পালিত হয়েছে।

ওইদিন সকাল সাড়ে ১০টায় ময়মনসিংহ – কিশোরগঞ্জ মহাসড়কের নান্দাইল উপজেলা পরিষদের সামনে বঙ্গবন্ধু চত্বরে এই মানব বন্ধন কর্মসূচী পালিত হয়।

এক ঘন্টা ব্যাপী এ কর্মসূচী পালন কালে বক্তব্য রাখেন হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের উপজেলা শাখার সভাপতি অ্যাডভোকেট ধীমান কুমার সরকার, সাধারণ সম্পাদক অধ্যাপক জ্যোতীষ চন্দ্র সাহা, সরকারি শহীদ স্মৃতি আদর্শ কলেজের ভাইস – প্রিন্সিপাল বাদল কুমার দত্ত, স্বপন কুমার সাহা, ডাক্তার বাদল চন্দ্র বর্ম্মন, ব্যবসায়ী নেতা লিটন কুমার সাহা প্রমুখ।

বক্তারা সিংরইল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাইফুল ইসলামের হিন্দু সম্পত্তি ও সরকারি খাল, নদী দখল, হিন্দুদের জমি থেকে জোরপূর্বক আবদী জমি থেকে মাটি উত্তোলন করে গায়েবি সড়ক নির্মান করার প্রতিবাদ জানান। এসব আবাদী এলাকায় জলাবদ্ধতা সৃষ্টির অন্যতম কারণ তার ভূমি দখল।

তাকে ভূমিদস্যু হিসেবে অবিহিত করে অবিলম্বে হিন্দু ও নিরীহ মুসলমানদের জমিজমা ফিরিয়ে দেয়ার আহ্বান জানান।

মানববন্ধন শেষে মাননীয় প্রধানমন্ত্রী বরাবর একটি স্মারকলিপি উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মদ আব্দুর রহিম সুজনের মাধ্যমে প্রদান করা হয়।


এখানে শেয়ার বোতাম