শনিবার, মার্চ ৬
শীর্ষ সংবাদ

নান্দাইলে জাতীয় কন্যা শিশু দিবস পালিত

এখানে শেয়ার বোতাম

নান্দাইল প্রতিনিধি :: ” কন্যা শিশুর অগ্রযাত্রা, দেশের জন্য নতুন মাত্রা” এ প্রতিপাদ্যকে সামনে রেখে বিভিন্ন কর্মসূচীর মাধ্যমে নান্দাইলে জাতীয় কন্যা শিশু দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে নান্দাইল উপজেলা প্রশাসন ও জাতীয় কন্যা শিশু অ্যাডভোকেসি ফোরাম, নান্দাইল আলাদা কর্মসূচি পালন করে।

আজ সোমবার সকালে উপজেলা পরিষদ প্রাঙ্গণ থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা শহরের প্রধান সড়কগুলো প্রদক্ষিণ করে। শোভাযাত্রা শেষে উপজেলা পরিষদ হলরুমে উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ আব্দুর রহিম সুজনের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন ভাইস চেয়ারম্যান মনোয়ারা জুয়েল, সহকারি কমিশনার (ভূমি) মাহমুদা আক্তার, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা রাশিদা রহমান, সাবেক ভাইস চেয়ারম্যান ও পিপিজি অ্যাম্বাসেডর হাবিবুন ফাতেমা পপি, সাংবাদিক হান্নান মাহমুদ, মো. ফজলুল হক ভূইয়া, আলম ফরাজী, বাল্য বিয়ে প্রতিরোধী গ্রুপ ঘাসফুল ফড়িং সদস্য তাবসসুম ও তুলি দেবনাথ।

বক্তারা আগের তুলনায় এখন ছেলে মেয়ে বিভেদ অনেক কমেছে বলে মনে করে আরও বলেন মেয়ে শিশু ও ছেলে শিশুদের ব্যবধান কমাতে সামাজিক, পারিবারিক ও ব্যক্তিগত দৃষ্টিভঙ্গি পরিবর্তন দরকার। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদহারণ টেনে বলেন বর্তমান সরকারের আমলে সবক্ষেত্রেই নারী ও পুরুষের সমতা আনার চেষ্টা করা হচ্ছে।

সভার শেষে দি হাঙ্গার প্রজেক্ট বাংলাদেশ এর সহযোগিতায় এবং জাতীয় কন্যা শিশু অ্যাডভোকেসী ফোরাম আয়োজিত ” অামার চোখে আমার বোন” শীর্ষক শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়।

আলোচনা সভার সঞ্চালনার দায়িত্বে ছিলেন জাতীয় কন্যা শিশু অ্যাডভোকেসী ফোরামের সম্পাদক অধ্যাপক অরবিন্দ পাল অখিল।


এখানে শেয়ার বোতাম