সোমবার, মার্চ ১
শীর্ষ সংবাদ

নানা আয়োজনে শুভ জন্মাষ্টমী পালন

এখানে শেয়ার বোতাম

অধিকার ডেস্ক ::  ধর্মীয় নানা আয়োজনের মধ্য দিয়ে আজ দেশব্যাপী পালিত হয়েছে সনাতন ধর্মাবলম্বীদের পরমেশ্বর ভগবান শ্রীকৃষ্ণের জন্মতিথি, তথা শুভ জন্মাষ্টমী। এ উপলক্ষে আজ শুক্রবার বর্ণাঢ্য শোভাযাত্রার আয়োজন করে সনাতন ধর্মীয় বিভিন্ন প্রতিষ্ঠান।

মৌলভীবাজারে ধর্মীয় ভাবগাম্ভীর্য পরিবেশে নানা আয়োজনের মধ্য দিয়ে পালিত হয়েছে ভগবান শ্রীকৃষ্ণের শুভ জন্মাষ্টমী। আজ সকালে শ্রীকৃষ্ণের জন্মাষ্টমী উদ্‌যাপন পরিষদের আয়োজনে মৌলভীবাজার শহরের চৌমোহনা এলাকার শ্রীশ্রী নতুন কালীবাড়ী প্রাঙ্গণ থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রায় শহরের সনাতন ধর্মীয় বিভিন্ন প্রতিষ্ঠান, সংগঠনসহ ভগবান শ্রীকৃষ্ণের ভক্তরা অংশ নেন।

জন্মাষ্টমীর শোভাযাত্রাটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে শ্রীশ্রী নতুন কালীবাড়ী ফিরে এসে শেষ হয়। এতে জেলা পূজা উদ্‌যাপন পরিষদের সভাপতি পীযূষ কান্তি সেন, সাধারণ সম্পাদক পঙ্কজ রায় মুন্না, মৌলভীবাজার সদর উপজেলা পূজা উদ্‌যাপন পরিষদের সাধারণ সম্পাদক সুমেষ দাশ যীশু, জন্মাষ্টমী উদ্‌যাপন পরিষদের সভাপতি নির্মল দেব, সাধারণ সম্পাদক প্রিয়তোষ পাল প্রমুখ অংশ নেন।

এ ছাড়া শ্রীকৃষ্ণের পূজা অর্চনা, দেশ ও জাতির মঙ্গল কামনায় প্রার্থনা, ধর্মীয় সভা, সাংস্কৃতিক অনুষ্ঠানসহ দিনব্যাপী নানা অনুষ্ঠানের আয়োজন করে মৌলভীবাজার জন্মাষ্টমী উদ্‌যাপন পরিষদ।

জন্মাষ্টমী উপলক্ষে আজ বেলা ১১টায় ময়মনসিংহের নান্দাইল উপজেলায় শোভাযাত্রা ও আলোচনা সভার আয়োজন করেন সনাতন ধর্মাবলম্বীরা।
নান্দাইল উপজেলা সনাতন ধর্মীয় সংসদের উদ্যোগে নান্দাইল পৌরশহরের কীর্তন আঙিনায় এক আলোচনা সভার আয়োজন করা হয়।

এতে সভাপতিত্ব করেন সংসদের সভাপতি বিমল চন্দ্র সাহা। সভায় বক্তব্য দেন নান্দাইল উপজেলা পরিষদের চেয়ারম্যান হাসান মাহমুদ, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আবদুর রহিম সুজন, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মনসুর আহাম্মাদ।

সভা শেষে সনাতন ধর্মাবলম্বীরা শোভাযাত্রা বের করেন। ঢাকঢোল ও উলুধ্বনি দিয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে শোভাযাত্রাটি। এ সময় শোভাযাত্রার পথের সামনে ও পেছনে বিপুলসংখ্যক পুলিশ মোতায়েন ছিল।


এখানে শেয়ার বোতাম