বৃহস্পতিবার, ডিসেম্বর ৩

নরসিংদীর বেলাবোতে ১৭ দফা দাবিতে সিপিবির পদযাত্রা

এখানে শেয়ার বোতাম

অধিকার ডেস্ক :: জনগণের ভোটাধিকার, কলেজ বিশ্ববিদ্যালয় দখলমুক্ত, সড়কে মৃত্যুর মিছিল বন্ধ, জাতীয় ন্যূনতম মজুরী ১৬ হাজার টাকা নির্ধারণ, ভূমিহীন ক্ষেতমজুরসহ গ্রামীণ মজুরদের রেশন কার্ড, ধর্মীয় সংখ্যালঘু, আদিবাসী প্রমূখের ওপর জুলুম-অত্যাচার বন্ধ, ভারতের সাথে জাতীয় স্বার্থবিরোধী অসমচুক্তি বাতিলসহ ১৭ দফা দাবিতে বাংলাদেশের কমিউনিস্ট পাটি (সিপিবি)’র ডাকে সারাদেশে মাসব্যাপী পদযাত্রা কর্মসূচী পালিত হচ্ছে।

এই কর্মসূচির অংশ হিসেবে মঙ্গলবার (১৯ নভেম্বর) নংরসিংদী বেলাবো উপজেলায় পদযাত্রা করেছে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি) বেলাবো উপজেলা কমিটি।

পদযাত্রাটি বেলাবো উপজেলার বীরবাঘবেড় ঈদগাহ মাঠের সামনে থেকে শুরু হয়ে বিভিন্ন রাস্তা প্রদক্ষীণ করে নাগের বাজার,দক্ষিন্দুরু,বাজনাবো হয়ে শিমুলতলী বাজারে গিয়ে শেষ হয়।

এসময় উপজেলার নাগের বাজার ও শিমুলতী বাজারে দুইটি সংক্ষিপ্ত সমাবেশ করে সিপিবি।

সামাবেশে সিপিবির সহকারী সাধারণ সম্পাদক কমরেড সাজ্জাদ জহির চন্দন বলেন দেশ এখন ভয়াভয় পরিস্থিতির মধ্যে দিয়ে যাচ্ছে, একদিকে দ্রব্য মূল্যর উর্ধ্বগতি অন্যদিকে সরকারি বাহিনীর অত্যাচার। দেশের সাধারণ মানুষ রয়েছে চরম ভোগান্তির মধ্যে, গরীব মানুষের বেঁচে থাকার মতো কোন উপায় এই সরকার রাখে নাই। কৃষকের ঘরে ভাত নাই, ফসলের দাম নাই, অথচ শহরে সেই ফসল কিনতে হচ্ছে ১০ গুন বেশী দামে । কৃষকের পাওনা অধিকার লুট করে নিয়ে যাচ্ছে একদল লুটেরার দল।

তিনি আরও বলেন- দেশ থেকে হাজার হাজার কোটি টাকা পাচার করছে একদল লুটপাটকারি। তিনি আরও উল্লেখ করেন, দেশ এখন লুটপাটের আখড়ায় পরিণত হয়েছে, ৭১ এ দেশ স্বাধীন হলেও দেশের মানুষ স্বাধীনতার স্বাদ ভোগ করতে পারে নাই, যখন যারা ক্ষমতায় এসেছে তারা লুটপাট করেছে, মানুষের জন্য কেউ রাজনীতি করে না, রাজনীতি করে লুটপাটের জন্য। এসময় তিনি আরো বলেন এই লুটপাট, দখলদারিত্ব, পরাধীনতার শেকল থেকে মুক্ত হতে হলে প্রয়োজন ব্যবস্থা বদলানোর, প্রয়োজন বিকল্প গড়া।

পদযাত্রার সভাপতিত্ব করেন সিপিবি বেলাবো উপজেলা কমিটির সম্পাদক ও কৃষক সমিতির কেন্দ্রীয় সদস্য তোফাজ্জল হোসেন শান্তি।


এখানে শেয়ার বোতাম