সোমবার ‚ ২২শে আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ ‚ ৬ই জুলাই, ২০২০ ইং ‚ দুপুর ২:৪১

Home আন্দোলন নরসিংদীর পাটকল শ্রমিকদের কঠোর আন্দোলনের হুঁশিয়ারী

নরসিংদীর পাটকল শ্রমিকদের কঠোর আন্দোলনের হুঁশিয়ারী

নরসিংদী প্রতিনিধি:: ‘রাষ্ট্রীয় মালিকানায় আর কোন পাটকল চলবে না’; বস্ত্র ও পাট মন্ত্রীর এমন বক্তব্যে মিশ্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে নরসিংদীর ইউএমসি ও বাংলাদেশ জুটমিল শ্রমিকদের মাঝে।

শ্রমিক নেতারা বলছেন, কোন আলোচনা ছাড়া শ্রমিকদের এভাবে কর্মহীন হলে মানবেতর জীবন যাপন করতে হবে। অযৌক্তিকভাবে কোন সিদ্ধান্ত শ্রমিকদের উপর চাপিয়ে দেয়া যাবে না বলেও হুঁশিয়ারী শ্রমিক নেতাদের।

নরসিংদীর ইউএমসি জুট মিল শ্রমিক কর্মচারী ইউনিয়নের সভাপতি শফিকুল ইসলাম মোল্লা বলেন, শ্রমিক বান্ধব সরকার বাহাদুর সিদ্ধান্ত নিয়েছেন। তবে এখানেই শেষ নয়, আমাদের দাবী আদায়ে আমরা ইতপূর্বেও আন্দোলনে সফল হয়েছি। প্রয়োজনে ন্যায্য দাবি আদায়ে আবারো মাঠে নামবে শ্রমিকরা। সোমবার দুুপরে শ্রমিক নেতাদের সাথে শ্রম প্রতিমন্ত্রীর বৈঠক রয়েছে শ্রমিকদের পক্ষে সিদ্ধান্ত না হলে ডাক আসতে পারে আন্দোলনের।

ইতমধ্যেই সরকারের পক্ষ থেকে রাষ্ট্রায়ত্ব মিলগুলো সরকারি-বেসরকারি অংশিদারিত্ব বা পিপিপি’র আওতায় পরিচালনার সিদ্ধান্ত নেয়া হয়েছে। তবে তার আগে পরিশোধ করা হবে শ্রমিকদের বকেয়া বেতন-ভাতা। এজন্য বাজেট হতে প্রায় ৫ হাজার কোটি টাকা বরাদ্দ করা হবে। তাদের গোল্ডেন হ্যান্ডশেকের মাধ্যমে অবসর দেওয়া হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ

রাবির ৬৮তম জন্মদিন আজ

রাবি প্রতিনিধি:: ইতিহাস, ঐতিহ্যের ৬৭ বছর পেরিয়ে সোমবার ৬৮ বছরে পদার্পণ করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) । প্রতিষ্ঠার পর থেকে দেশের স্বাধীনতা সংগ্রামসহ...

এবারের হজে কাবা স্পর্শ করা নিষিদ্ধ

আন্তর্জাতিক ডেস্ক :: প্রাণঘাতী করোনাভাইরাসের (কোভিড-১৯) সংক্রমণ এড়াতে চলতি বছরে খুবই সীমিত পরিসরে হজের অনুমতি দিয়েছে সৌদি আরব। দেশটির মাত্র এক হাজার...

স্কুল-কলেজে পরীক্ষা ছাড়াই পরবর্তী ক্লাসে উত্তীর্ণের ঘোষণা আসতে পারে

অধিকার ডেস্ক:: করোনায় স্কুল-কলেজ বন্ধ থাকায় সাময়িক পরীক্ষা ছাড়াই পরবর্তী ক্লাসে উত্তীর্ণের চিন্তাভাবনা করা হচ্ছে। ইতোমধ্যে বেশ কিছু কলেজে একাদশ শ্রেণির পরীক্ষা...

রাশিয়াকে টপকে করোনা সংক্রমণে শীর্ষ তিনে ভারত

আন্তর্জাতিক ডেস্ক:: ভারতে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা দিন দিন লাফিয়ে বাড়ছে। এবার আক্রান্তের দিক থেকে রাশিয়াকে পেছনে ফেলে তৃতীয় স্থানে উঠে এসেছে ভারত।
Shares