সোমবার, নভেম্বর ৩০

নরসিংদীর পাটকল শ্রমিকদের কঠোর আন্দোলনের হুঁশিয়ারী

এখানে শেয়ার বোতাম

নরসিংদী প্রতিনিধি:: ‘রাষ্ট্রীয় মালিকানায় আর কোন পাটকল চলবে না’; বস্ত্র ও পাট মন্ত্রীর এমন বক্তব্যে মিশ্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে নরসিংদীর ইউএমসি ও বাংলাদেশ জুটমিল শ্রমিকদের মাঝে।

শ্রমিক নেতারা বলছেন, কোন আলোচনা ছাড়া শ্রমিকদের এভাবে কর্মহীন হলে মানবেতর জীবন যাপন করতে হবে। অযৌক্তিকভাবে কোন সিদ্ধান্ত শ্রমিকদের উপর চাপিয়ে দেয়া যাবে না বলেও হুঁশিয়ারী শ্রমিক নেতাদের।

নরসিংদীর ইউএমসি জুট মিল শ্রমিক কর্মচারী ইউনিয়নের সভাপতি শফিকুল ইসলাম মোল্লা বলেন, শ্রমিক বান্ধব সরকার বাহাদুর সিদ্ধান্ত নিয়েছেন। তবে এখানেই শেষ নয়, আমাদের দাবী আদায়ে আমরা ইতপূর্বেও আন্দোলনে সফল হয়েছি। প্রয়োজনে ন্যায্য দাবি আদায়ে আবারো মাঠে নামবে শ্রমিকরা। সোমবার দুুপরে শ্রমিক নেতাদের সাথে শ্রম প্রতিমন্ত্রীর বৈঠক রয়েছে শ্রমিকদের পক্ষে সিদ্ধান্ত না হলে ডাক আসতে পারে আন্দোলনের।

ইতমধ্যেই সরকারের পক্ষ থেকে রাষ্ট্রায়ত্ব মিলগুলো সরকারি-বেসরকারি অংশিদারিত্ব বা পিপিপি’র আওতায় পরিচালনার সিদ্ধান্ত নেয়া হয়েছে। তবে তার আগে পরিশোধ করা হবে শ্রমিকদের বকেয়া বেতন-ভাতা। এজন্য বাজেট হতে প্রায় ৫ হাজার কোটি টাকা বরাদ্দ করা হবে। তাদের গোল্ডেন হ্যান্ডশেকের মাধ্যমে অবসর দেওয়া হবে।


এখানে শেয়ার বোতাম