শুক্রবার, মে ১৪
শীর্ষ সংবাদ

নরসিংদীর ঘোড়াশালে বিডি ক্লিনের উদ্যোগে পরিচ্ছন্ন কার্যক্রম

এখানে শেয়ার বোতাম

নরসিংদী প্রতিনিধি :: নরসিংদীর ঘোড়াশাল শহরের কো-অপারেটিভ মোড় এলেকায় বিডি ক্লিন নামের একটি বেসরকারী সংগঠনের উদ্যোগে পরিচ্ছন্ন কার্মক্রম সম্পন্ন।

আজ শুক্রবার (২৪ জানুয়ারী) সকালে এই পরিচ্ছন্ন কার্মক্রমের উদ্বোধন করেন ঘোড়াশাল পৌর মেয়র শরীফুল হক শরীফ।

মেয়র এইধরনের সেচ্ছাসেবী কাজকে বেগবান ও উৎসাহ দিতে তাদের মাঝে উপস্হিত থেকে সব সময় গ্রীণ এন্ড ক্লিন কর্মসুচীর মাধ্যমে শহরবাকে পরিস্কার রাখা ও নিয়মিত শহরবাসীকে পরিচ্ছন্নকাজে উদ্ববোদ্ধকরণের শপথ নেন।

জানা যায়, বিডি ক্লিন ব্যানারে একদল যুবক, পলাশে তাদের লিডার মোঃ রাসেল শেখ এবং রাকিব হোসেনের মাধ্যমে এ শহরকে পরিচ্ছন্ন রাখতে জনসাধারনকে সচেতন করাসহ নিজেরা সশরীরে হাতে করে দেখাচ্ছেন। সারাদেশের ৪৭ টি স্হানের মতো তাদের প্রচরনা কাজ আজ ঘোড়াশালেও এই কার্যক্রম পরিচালিত হয়েছে।

তাদের শ্লোগান হচ্ছে, বাড়ি আমার গাড়ী আমার, রাখছি পরিস্কার। নোংড়া করছি দেশের মাটি, দেশটি তবে কার। এই সামাজিক সংগঠনটির উদ্যোক্তা ঢাকার থেকে মোঃ ফখর উদ্দিন খাঁন।

আজ এই পরিচ্ছন্নতা কার্যক্রমে আরো উপস্হিত ছিলো আওয়ামী লীগ পৌর সাধারন সম্পাদক এসএম শফি, কাউন্সিলর মোঃ জুলহাস মিয়া, মহিলা কাউন্সিলার শাহিনা আক্তার, সেচ্ছাসেবক লীগের উপজেলা সভাপতি আনোয়ার হোসেন আনু, সাংবাদিক শাহ্ বোরহান মেহেদী, আক্তারুজ্জামান লিটন ও কিরন বর্মন প্রমুখ।

পরিস্কার পরিচ্ছন্নতার কার্যক্রম শেষে গনসচেতনা লক্ষে শহরের পলাশ পুরান বাজারসহ বিভিন্ন স্হান ব্যানার ফেস্টুনসহ বিডি ক্লিনগ্রুপটি র‍্যালী প্রদর্শন করে। এবং পৌরবাসীকে ময়লা আবর্জনা নির্দিষ্ট স্হানে ফেলতে আহব্বান জানানো হয়।


এখানে শেয়ার বোতাম