নরসিংদীতে শীতকালীন পিঠা উৎসব অনুষ্ঠিত -
 

নরসিংদীতে শীতকালীন পিঠা উৎসব অনুষ্ঠিত

Pronob paul 12:07 am শিল্প ও সাহিত্য,
Home  »  উৎসবশিল্প ও সাহিত্য   »   নরসিংদীতে শীতকালীন পিঠা উৎসব অনুষ্ঠিত

নরসিংদী প্রতিনিধি:: নরসিংদীর ঘোড়াশাল পৌরসভার খানেপুরে আজ ( ৯ ফেব্রুয়ারী ২০২০) বাঙ্গালীর প্রাণের টানে আনন্দ মুখর পরিবেশে শনিবার রাতে বার্ষিক শীতকালীন পিঠা ও সাংকৃতিক উৎসব অনুষ্ঠিত হয়েছে। আয়োজক কাউন্সিলার কবির হোসেনের উদ্যোগে এই উৎসবে আশপাশ মহল্লার পিঠাপ্রেমিক শতশত নরনারী যোগ দিয়ে পিঠা খাওয়ার ফুর্তিতে মেতে উঠে।

এই পিঠা উৎসবে প্রধান অতিথি হিসাবে উপস্হিত ছিলেন নরসিংদী ২ সংসদীয় আসনের এমপি আলহাজ্ব ডাঃ আনোয়ারুল আশরাফ খাঁন দিলীপ। সন্ধ্যায় নানা বয়সী সামাজিক, সংঘঠক, সাংকৃতিক ও রাজনৈতিক নেতৃবৃন্দের এক জনাকীর্ণ মিলনমেলায় পরিণীত হয়।

এতে জন প্রতিনিধিদের মধ্যে আরো উপস্হিত ছিলেন পলাশ উপজেলা চেয়ারম্যান সৈয়দ জাবেদ হোসেন, ঘোড়াশাল পৌর মেয়র আলহাজ্ব শরীফুল হক, উপজেলা আঃ লীগ সাধারন সম্পাদক ওবায়দুল কবির মির্ধা, প্রবীণ সাংবাদিক ও আঃ লীগ নেতা এস এম শফি, উপজেলা ভাইস চেয়ারম্যান সেলিনা আক্তার, কারী উল্লাহ সরকার, চরসিন্দুর উপি চেয়াম্যান মোফাজ্জল হোসেন রতন, গজারিয়া ইউপিঃ চেয়ারম্যান বদরুদ্দিন, জেলা আঃ লীগের সদস্য মাহফুজুর রহমান টিপু, জেলা আঃ আলীগের সাংগঠনিক আনোয়ার হোসেন, কাউন্সিলার সুরাইয়া মফিজ, শাহিনা আক্তার ও কবির কাউন্সিলারের পিতা মোঃ লুৎফর রাহমান লুৎফাসহ অনান্য নেতৃবর্গ।

অনুষ্ঠানটির সার্বিক তত্বাবধানে ছিলেন স্হানীয় আঃ লীগ নেতা ১নং ওয়ার্ডের সভাপতি গোলাম মোস্তফা, সাধারন সম্পাদক বাদল মিয়া, যুবলীগ নেত্রী হাজেরা আক্তার সুমা, সজিব হোসেন সজিব ও মোঃ জুলহাস হোসেন জুলহাস।

উৎসবে গরম গরম পিঠা পরিবেশনের জন্যে মুখরোচক চিতল, ভাপা, ডুবা, পাটিসাপটা, গোল্লা, কুলি, নারকেলী ও ফুলপিঠা তৈরীর দোকানি বসানো হয়। এতে গভীর রাত অব্দি সবাই দলবেধে পিঠা খেয়ে আমোদে মেতে উঠে। পিঠা উৎসব উপলক্ষে উৎসবের প্রাঙ্গনকে রঙ্গিন আলোকসজ্জায় আলোকিত করে সজ্জিত করে তোলা হয়। সাংকৃতিক পর্যায় গান পরিবেশন করাসহ পিঠা ছাড়াও শতশত উপস্হিত অতিথি মেহমানগনকে রাতের খাবার পরিবেশন করা হয়।