শনিবার, নভেম্বর ২৮

নরসিংদীতে করোনা আক্রান্ত রোগী ও মৃত্যুর সংখ্যা বেড়েই চলেছে

এখানে শেয়ার বোতাম

অধিকার ডেস্ক:: নরসিংদীতে গত ২৪ ঘন্টায় নতুন করে আরও ৩৬ জন করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। এ নিয়ে নরসিংদী জেলায় মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৮৩৯ জনে। এ পর্যন্ত নারী পুরুষসহ জেলায় মারা গেছেন ১৩ জন।

আক্রান্তদের মধ্যে সদর উপজেলায় ৫৮৪ জন, শিবপুরে ৬০ জন, পলাশে ৫৮ জন, মনোহরদীতে ২৬ জন, বেলাবোতে ৫০ জন এবং রায়পুরা উপজেলায় ৬১ জন। মঙ্গলবার সকালে নরসিংদীর সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইব্রাহিম টিটন এ তথ্য নিশ্চিত করেছেন।

শুরু থেকে এ পর্যন্ত ৪ হাজার ৮১৫ টি নমুনার মধ্য থেকে পাওয়া ৪ হাজার ২০০ টির মধ্যে ৮৩৯ জনেরই পজিটিভ ফলাফল এসেছে। এ পর্যন্ত হাসপাতাল আইসোলেশনে আছেন ৪২ জন এবং হোম আইসোলেশনে রয়েছেন আরোও ৫২৫ জন। আইসোলেশনমুক্ত হয়েছেন ২৫৯ জন রোগী। বিপরীতে সদর উপজেলায় ৯জন বেলাবতে দুইজন এবং পলাশ ও রায়পুরায় একজন করে মোট ১৩জন করোনা রোগী মৃত্যু বরণ করেছে জেলায়।

ঢাকায় পাঠানো ল্যাবের ফলাফল প্রাপ্তিতে দেরি হওয়ায় গত ২রা জুন সংগ্রহ করার পর ৩রা জুন পাঠানো ফলাফল পাওয়া গেছে গতকাল। এর মধ্যে নমুনা দেয়া রোগীদের আইসোলেশনে থাকতে বলা হলেও অনেক ক্ষেত্রেই ব্যতিক্রম ঘটছে।

তবে জেলা প্রশাসনের পক্ষ থেকে জানানো হয়েছে, সংক্রমন এড়াতে গত ৯ই এপ্রিল থেকে নরসিংদীকে লকডাউন ঘোষণা করা হয়েছিল। সরকারী সিদ্ধান্তে সবকিছুই স্বাস্থ্য বিধি মেনে চলু রাখার সিদ্ধান্ত বাস্তবায়ন হচ্ছে। ইতমধ্যেই পিসিআর ল্যাব স্থাপনের জন্য সম্ভাব্য স্থান পরিদর্শন করা হয়েছে।


এখানে শেয়ার বোতাম