বৃহস্পতিবার, মে ১৩
শীর্ষ সংবাদ

নন-এমপিও শিক্ষক-কর্মচারীরা শুক্রবার থেকে আমরণ অনশনে যাচ্ছেন

এখানে শেয়ার বোতাম

অধিকার ডেস্ক :: এমপিও নীতিমালা সংশোধনের দাবিতে শুক্রবার (১৮ অক্টোবর) থেকে আমরণ অনশন কর্মসূচি পালন করবেন নন-এমপিও শিক্ষক-কর্মচারীরা। প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাতে তাদের পদযাত্রায় পুলিশ বাধা দেয়ায় বৃহস্পতিবার বিকেলে এ ঘোষণা দেন নন-এমপিও শিক্ষাপ্রতিষ্ঠান শিক্ষক কর্মচারী ফেডারেশনের নেতারা।

নন-এমপিও শিক্ষাপ্রতিষ্ঠান শিক্ষক-কর্মচারী ফেডারেশনের সভাপতি অধ্যক্ষ গোলাম মাহামুদুন্নবী ডলার বলেন, প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করতে আমাদের পদযাত্রায় পুলিশ বাধা দিয়েছে। এর প্রতিবাদে আগামীকাল (শুক্রবার) বাদ জুমা জাতীয় প্রেস ক্লাবের সামনের রাস্তার ফুটপাতে আমরা আমরণ অনশন কর্মসূচি শুরু করব।

তিনি বলেন, এ কর্মসূচি শুরুর আগে আমাদের অবস্থান ধর্মঘট পালিত হবে। ফুটপাতের ওপর বসে আমরা জুমার নামাজ আদায় ও মোনাজাত করব। এরপর শিক্ষক-কর্মচারীরা অমরণ অনশন শুরু করবেন। প্রধানমন্ত্রীর সাক্ষাৎ না পাওয়া পর্যন্ত এ কর্মসূচি অব্যাহত থাকবে।

গোলাম মাহামুদুন্নবী ডলার আরও বলেন, প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করতে গত তিনদিন ধরে প্রায় ১০ হাজার শিক্ষক জাতীয় প্রেস ক্লাবের সামনে অবস্থান কর্মসূচি পালন করলেও দাবি বাস্তবায়ন হয়নি। সরকারের আমলারা নিজেদের স্বার্থে প্রধানমন্ত্রীর কাছে ভুল তথ্য তুলে ধরছেন। আমাদের মানবেতন জীবন যাপন ও অসঙ্গতিপূর্ণ নীতিমালার সার্বিক বিষয় তুলে ধরতে প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করার দাবি নিয়ে ৩২ বারের মতো রাজপথে নেমেছি। জনমাতার সাক্ষাৎ পেলে নন-এমপিও শিক্ষকদের সকল দুঃখ-দুর্দশা কেটে যাবে।

বৈষম্যপূর্ণ এমপিও নীতিমালা সংশোধন, স্তর ভিত্তিক প্রতিষ্ঠান এমপিওভুক্তির সিদ্ধান্ত বাতিল ও স্বীকৃতিপ্রাপ্ত সকল প্রতিষ্ঠানকে এমপিওভুক্তি করার দাবিতে গত তিনদিন ধরে জাতীয় প্রেস ক্লাবের সামনের সড়কের ফুটপাতে বসে শিক্ষক-কর্মচারীরা অবস্থান কর্মসূচি পালন করছেন।

বৃহস্পতিবার সকাল থেকে আমরণ অনশন কর্মসূচি পালনের ঘোষণা দেয়া হলেও প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করতে বেলা সাড়ে ১১টায় তারা পদযাত্রা শুরু করার সিদ্ধান্ত নেন। প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করে তারা নীতিমালার অসঙ্গতি ও বৈষম্যসহ সার্বিক সকল বিষয় তুলে ধরবেন বলে জানান। তবে তাদের পদযাত্রায় বাধা দেয়া হলে ফিরে এসে শুক্রবার থেকে আমরণ অনশন কর্মসূচি পালনের ঘোষণা দেয়া হয়।


এখানে শেয়ার বোতাম