শুক্রবার, ডিসেম্বর ৪

নতুন জীবন শুরু করতে কানাডায় প্রিন্স হ্যারি

এখানে শেয়ার বোতাম

আন্তর্জাতিক ডেস্ক :: রাজকীয় দায়িত্ব ছেড়ে নতুন জীবন শুরু করতে কানাডায় পৌঁছেছেন বৃটিশ রাজপরিবারের অন্যতম সদস্য প্রিন্স হ্যারি।

মঙ্গলবার ভ্যানকুভার আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেন তিনি। খবর বিবিসি ও টেলিগ্রাফের

কানাডায় আগে থেকে অবস্থান করা স্ত্রীর মেগান ও সন্তান আর্চির সঙ্গে যোগ দিতে আজ কানাডায় যান হ্যারি। এটাকে হ্যারি প্রস্থানও বলছেন অনেকে।

সোমবার লন্ডনে অনুষ্ঠিত যুক্তরাজ্য-আফ্রিকা বিনিয়োগ সম্মেলনে যোগদান শেষে প্রিন্স হ্যারি কানাডার ভ্যানকুভারের উদ্দেশে রওনা হন। রাজপরিবারের দায়িত্ব হিসেবে এটাই তার শেষ সম্মেলনে যোগদান বলে মনে করা হচ্ছে।

ব্রিটিশ সিংহাসনের রাজকীয় দায়িত্ব ছাড়ার পর রোববার জনসম্মুখে হ্যারি বলেছিলেন, রাজকীয় দায়িত্ব ত্যাগ ছাড়া আর কোনো উপায় ছিল না তার।

হ্যারি ও মেগান কানাডায় বসবাস ও রাজপরিবারের প্রতি দায়িত্ব- দুটোই একসঙ্গে করতে চেয়েছিলেন। কিন্তু রানী তাতে সমর্থন দেননি।

এর আগে গত শনিবার বাকিংহাম প্রাসাদের পক্ষ থেকে জাাননো হয়, ব্রিটিশ রাজপরিবারের দায়িত্ব ও পদবি ত্যাগ করেছেন প্রিন্স হ্যারি ও তার স্ত্রী মেগান মার্কেল।

সম্প্রতি আকস্মিকভাবে রাজকীয় দায়িত্ব ছেড়ে দেওয়ার ঘোষণা দেন দু’জন। নিজেরা উপার্জন করে সংসার চালানোর ঘোষণাও দেন তারা। এই ঘোষণা দেওয়ার আগে থেকেই চাকরি খুঁজতে শুরু করেন হ্যারি ও মেগান। এরই মধ্যে বেশ কয়েকটি প্রতিষ্ঠান তাদের চাকরি দেওয়ার প্রস্তাবও দিয়েছে।


এখানে শেয়ার বোতাম