বুধবার, এপ্রিল ১৪
শীর্ষ সংবাদ

ধসে গেল ভারতও, লিড ৩৩

এখানে শেয়ার বোতাম
  • 8
    Shares

অধিকার ডেস্ক:: গোলাপি বল, দিবা-রাত্রীর টেস্ট যেন ক্রিকেটারদের নতুন জুজু। মানিতে নিতে, দেখে-শুনে খেলতেই হুট করে নেমে যাচ্ছে ধস। ভারতের মাটিতে বাংলাদেশ, অস্ট্রেলিয়ার মাটিতে ভারতের একই দশা হয়েছে। দৃশ্যপট বদলাতে পারেনি ইংল্যান্ডও।

ভারতের মাটিতে সিরিজের তৃতীয় টেস্টে গোলাপি বলে আক্সার প্যাটেল-রবিশচন্দন অশ্বিনের ঘূর্ণিতে জো রুটরা অলআউট হয়ে গেছেন ১১২ রানে। জবাব দিতে নেমে দ্বিতীয়দিনের প্রথম সেশনেই ১৪৫ রান করে অলআউট হয়ে গেছে ভারত।

প্রথম ইনিংসে বিরাট কোহলিদের পাওয়া ৩৩ রানের লিড হয়ে এসেছে মূল্যবান। ভারতের হয়ে প্রথম ইনিংসে সর্বোচ্চ ৬৬ রান করেন ওপেনার রোহিত শর্মা।

আর কেউ ইংলিশ স্পিনার জ্যাক লিচ ও জো রুটের সামনে দাঁড়াতে পারেননি। দলের পক্ষে দ্বিতীয় সর্বোচ্চ ২৭ রান করেন ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি। অশ্বেনের ব্যাট থেকে ১৭ এবং ইশান্ত শর্মা যোগ করেন ১০ রান।

এর আগে প্রথম ইনিংসে ইংল্যান্ডের হয়ে ওপেনার জ্যাক চার্লি ৫৩ রান করেন। বিশ রানের ঘরে যেতে পারেননি তাদের আর কেউ। দলের পক্ষে দ্বিতীয় সর্বোচ্চ ১৭ রান করেন অধিনায়ক জো রুট। বেন ফোকস এবং জোফরা আর্চার যথাক্রমে ১২ ও ১১ রান করেন।

ভারতের হয়ে প্রথম ইনিংসে ছয় উইকেট নেন আক্সার প্যাটেল। তিনটি উইকেট দখল করেন অশ্বিন। ইংলিশদের হয়ে পাঁচ উইকেট তুলে নেন পার্ট টাইম স্পিনার জো রুট। চার উইকেট নেন জ্যাক লিচ।


এখানে শেয়ার বোতাম
  • 8
    Shares