রবিবার, নভেম্বর ২৯

ধর্ষণ ও বিচারহীনতার বিরুদ্ধে সিলেটে অবস্থান কর্মসূচি

এখানে শেয়ার বোতাম
  • 78
    Shares

নিজস্ব প্রতিবেদক:: ধর্ষণ ও বিচারহীনতার বিরুদ্ধে বাংলাদেশ, সিলেটের উদ্যোগে এমসি কলেজ সহ সারাদেশে ধর্ষণের সাথে জড়িতদের দ্রুত বিচার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে আজ ১২ অক্টোবর ‘২০ বিকাল ৪টা থেকে সিলেট কেন্দ্রীয় শহিদ মিনারে অবস্থান কর্মসূচি অনুষ্ঠিত হয় ।

সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট সিলেট নগর শাখার সভাপতি সঞ্জয় কান্ত দাসের সভাপতিত্বে এবং ছাত্র ইউনিয়ন সিলেট জেলা সংসদের সাধারণ সম্পাদক নাবিল এইচের পরিচালনায় কর্মসূচিতে বক্তব্য রাখেন ছাত্র ইউনিয়ন সিলেট জেলার সভাপতি সরোজ কান্তি, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট সিলেট নগর শাখার সাধারণ সম্পাদক সাদিয়া নওশীন তাসনিম, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট সিলেট মহানগর শাখার আহবায়ক সঞ্জয় শর্মা, ছাত্র ফ্রন্ট সিলেট নগর শাখার প্রচার সম্পাদক নিশাত সানি, ছাত্র ইউনিয়ন সিলেট জেলার প্রচার সম্পাদক মনীষা ওয়াহিদ প্রমুখ ।

কর্মসূচিতে সংহতি জানিয়ে উপস্থিত ছিলেন বাংলাদেশ ছাত্র ইউনিয়ন কেন্দ্রীয় সংসদের সাবেক সভাপতি তুহিন কান্তি দাস, দুষ্কাল প্রতিরোধে আমরা সিলেটের সংগঠক রাজীব রাসেল, থিয়েটার মুরারিচাঁদের আসাদুজ্জামান আসাদ, কবি মেকদাদ মেঘ সহ সিলেটের সামাজিক সাংস্কৃতিক ব্যক্তিত্বরা ।

অবস্থান কর্মসূচিতে বক্তারা বলেন, দীর্ঘদিন ধরে বিভিন্ন অপরাধের সঙ্গে জড়িত সন্ত্রাসীদের গ্রেপ্তার করলেও তাদেরকে বিচার কিংবা শাস্তির আওতায় আনা হয়নি। দীর্ঘদিন ধরে চলে আসা বিচারহীনতার সংস্কৃতি এবং নৈতিক মূল্যবোধের অধঃপতনের কারণেই সারাদেশে একের পর এক ধর্ষণ এবং গণধর্ষণের মতো ঘটনা ঘটে চলেছে ।

বক্তারা সারাদেশে ধর্ষণকান্ডের সাথে জড়িতদের দ্রুত বিচার ট্রাইব্যুনালে দৃষ্টান্তমূলক শাস্তি এবং ধর্ষণ ও বিচারহীনতার বিরুদ্ধে সামাজিক রাজনৈতিক আন্দোলন গড়ে তোলার আহবান জানান ।


এখানে শেয়ার বোতাম
  • 78
    Shares