বুধবার, নভেম্বর ২৫

ধর্ষণ ও নারী নির্যাতনের প্রতিবাদে সিলেটে যুব ইউনিয়নের বিক্ষোভ সমাবেশ

এখানে শেয়ার বোতাম
  • 32
    Shares

অধিকার ডেস্ক:: বাংলাদেশ যুব ইউনিয়ন সিলেট জেলার উদ্যাগে সারা দেশে অব্যাহত ধর্ষণ, নারী নির্যাতন ও কর্মসংস্থানের দাবিতে রবিবার সিলেট কেন্দ্রিয় শহিদ মিনারের সামনে বিকাল সাড়ে ৪ টায় এক বিক্ষোভ সমাবেশ অনুষ্টিত করে।

সমাবেশে সভাপতিত্ব করেন যুব ইউনিয়ন সিলেট জেলার কমিটির সাধারণ সম্পাদক ও কেন্দ্রিয় কমিটির সদস্য যুব নেতা কমরেড নিরঞ্জন দাস খোকন।

যুব ইউনিয়ন সিলেট জেলা কমিটির সহ-সাধারণ সম্পাদক এস.কে.শাকিলের পরিচালনায় সমাবেশে বক্তব্য রাখেন যুব ইউনিয়ন সিলেট জেলার সাংগঠনিক সম্পাদক কমরেড শাহজালাল সুমন, দপ্তর সম্পাদক সন্ধীপ দেব, যুবনেতা জামিল আহমেদ, ছাত্র ইউনিয়ন নেতা মনীষা ওয়াহেদ, মমিনূল ইসলাম মাহিন ও শ্রাবণ দাস প্রমুখ।

সমাবেশ বক্তাগণ বলেন, দেশের মানুষ কর্মহীন হয়ে পড়ছে সেই ক্ষেত্রে সরকার কোন পদক্ষেপ নিচ্ছে না বরং পূঁজিবাদী ধনীক শ্রেণির সার্থ রক্ষার্থে রাষ্ট্রয়াত্ব ২৫ টি পাট কল বন্ধ করে দিচ্ছে। এভাবে দেশের পাবলিক প্রাইভেট সকল প্রতিষ্টানে শ্রমিকরা তার কাজ হারাচ্ছে। করোনা মহামারিতে দেশে কোটি কোটি শ্রমিক কাজ হারিয়ে আজ সর্বশান্ত হয়ে আজ পথে বসেছে দেশের ৮০ ভাগ মানুষের আয় কমে গেছে তাদের জন্য সরকার কোন ব্যবস্থা গ্রহন করছে না। করোনাকালীন সময়ে সরকার কর্তৃক ঘোষিত প্রায় সোয়া লক্ষ কোটি টাকার প্রণোদনা কি হল সেটা দেশবাসীর সামানে পরিস্কার হওয়া দরকার। করোনা মহামারিতে অসহায় প্রান্তিক মানুষের জন্য প্রত্যেক সংসদ সদস্যদের মাধ্যমে বরাদ্দ কৃত তহবিলের ২০ কোটি টাকা কাকে দেওয়া হয়েছে সেটা দেশবাসী জানতে চায়। এই করোনার সময়ে বিভিন্ন ভাবে সরকার দলীয় সিন্ডকেট হাজার হাজার কোটি টাকা হাতিয়ে নিয়ে জনগণ এক চরম অবনতির দিকে ফেলে দেশেকে এক লুটপাটের অভয়ারুণ্য পরিনত করার তীব্র প্রতিবাদ জানান।

বক্তারা সারাদেশে অব্যাহত ধর্ষণ ও নারী নির্যাতনের বিরুদ্ধে দেশে চলমান যুব ইউনিয়ন ও প্রগতিশীলদের আন্দোলনে সামিল হয়ে তীব্র প্রতিবাদ গড়ে তোলার জন্য দেশবাসীর প্রতি আহ্বান জানান।

বক্তাগণ সরকারি শূন্য পদে সরাসরি নিয়োগ, করোনাকালীন কর্মহীন হয়ে পড়াদের কাজ দেওয়া, ঘুষ ছাড়া চাকরি দেওয়া, কর্মসংস্থান ব্যাংককে কার্যকর করা, আউটসোর্সিং বাণিজ্য বন্ধ করা ও চাকরি প্রার্থীদের জন্য কেন্দ্রিয় অনলাইন নিবন্ধন ব্যবস্থা চালুর দাবি জানান।


এখানে শেয়ার বোতাম
  • 32
    Shares