শনিবার, ডিসেম্বর ৫

ধর্ষণ ও নারীর প্রতি সহিংসতার প্রতিবাদে সিলেটে বিভিন্ন ক্যাম্পাসের শিক্ষার্থীবৃন্দ’র মানববন্ধন

এখানে শেয়ার বোতাম
  • 138
    Shares

সিলেট প্রতিনিধি:: সিলেট ও নোয়াখালীসহ দেশব্যাপী অব্যাহত ধর্ষণ ও নারীর প্রতি সহিংসতার প্রতিবাদে সিলেটের বিভিন্ন ক্যাম্পাসের শিক্ষার্থীবৃন্দ এর যৌথ উদ্যোগে নগরীতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ।

আজ বৃহস্পতিবার (০৮ অক্টোবর) সকাল ১১টায় নগরীর চৌহাট্ট থেকে মিছিলটি শুরু করে আম্বরখানা পয়েন্টের সামনে এসে সমাবেশের মাধ্যমে শেষ হয়।

বর্ডার গার্ড পাবলিক স্কুল এন্ড কলেজের শিক্ষার্থীও আশরাফুল ইসলাম রাহির সভাপতিত্বে ও সোহাগ আহমদ খানের পরিচালনায় মানববন্ধনে বক্তব্য ও উপস্থিত ছিলেন, তানজিনা বেগম, ফামিয়া সালাম ফাম্মি, যমুনা চক্রবর্তী, রাহিমা ইসলাম, মোজ্জামেল রাহি, সোহান আহমদ প্রমুখ।

এসময় মানববন্ধনে বক্তারা বলেন, সিলেটসহ সারাদেশে সাম্প্রতিক সময়ে বৃদ্ধি পাওয়া ধর্ষণ ও নারীর প্রতি সহিংসতা বন্ধে কার্যকর পদক্ষেপ নেওয়ার ও ৭ দফা দাবী জানানো হয়। ধর্ষণ মামলাকে সর্বোচ্চ অগ্রাধিকার এর ভিত্তিতে দ্রুত মামলা নিষ্পত্তির ব্যবস্থা নেওয়ার দাবী জানান।
সমগ্র দেশ যেন আজ ধর্ষকদের অভয়ারণ্যে পরিণত হয়েছে, এই করোনা মহাদুর্যোগেও একের পর এক ধর্ষণ কাণ্ডে জাতি আজ চরম আতঙ্কিত, লজ্জিত ও ক্ষোব্ধ। মা-বোনরা আজ ঘর থেকে বের হতেও আতঙ্কবোধ করছে, এ যেন করোনার চেয়েও বড় মহামারী। প্রভাবশালীদের লালন-পালনে এবং অতীতে দৃষ্টান্তমূলক বিচার না হওয়ায় ধর্ষকেরা আজ যেন অপ্রতিরোধ্য হায়েনার রূপ ধারণ করেছে। এর দায় সরকার কোনো ভাবেই এড়াতে পারে না। অনতিবিলম্বে এসব ধর্ষকদের সর্বোচ্চ শাস্তির দাবী জানাচ্ছি অন্যথায় দেশবাসীকে সাথে নিয়ে রাজপথে নেমে এদেরকে প্রতিহত করতে বাধ্য হবো আমরা।


এখানে শেয়ার বোতাম
  • 138
    Shares