শনিবার, এপ্রিল ১৭
শীর্ষ সংবাদ

ধর্ষণে অভিযুক্ত রাবি ছাত্র মাহফুজুরের বহিষ্কার দাবি

এখানে শেয়ার বোতাম

রাবি প্রতিনিধি:: ছাত্রী ধর্ষণে অভিযুক্ত রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) অর্থনীতি বিভাগের ছাত্র মাহফুজুর রহমান সারদকে বিশ্ববিদ্যালয় থেকে আজীবন বহিষ্কারসহ ছয় দফা দাবি জানিয়েছেন শিক্ষার্থীরা।

বুধবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে এক মানববন্ধনে এ দাবি জানান তারা।

শিক্ষার্থীদের অন্য দাবিগুলো- বিশ্ববিদ্যালয়ের যৌন নিপীড়ন সেলের কার্যকারিতা বৃদ্ধি, অপরাধীদের সাজা নিশ্চিত করা, নারীবান্ধব ক্যাম্পাস নিশ্চিতকরণ, বহিরাগতদের চলাচলে নিয়ন্ত্রণ, ক্যাম্পাসে মোটসাইকেলের সর্বোচ্চ গতি ২০কিলোমিটার করা।

মানববন্ধনে বক্তরা বলেন, মেয়েদের নিরাপত্তা নিশ্চিতের দায়িত্ব রাষ্ট্রের। অথচ সেই নিরাপত্তার জন্য মেয়েদের আজ রাস্তায় দাঁড়াতে হচ্ছে। বিভিন্ন সময় মেয়েদের পোশাকের সমালোচনা করা হয়। এর মাধ্যমে প্রাকারান্তে ধর্ষকদের দোষকে খাটো করে দেখা হচ্ছে। মেয়েরা ঘরে বাইরে কোথাও নিরাপদ নয় উল্লেখ করে ধর্ষকের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ড দাবি করেন তারা।

এ সময় ‘ড্রেসআপ ভাল না, ধর্ষণ জাস্টিফাইড?, যৌন নিপীড়ন সেল কার্যকর চাই, মুজিব বর্ষে হোক অঙ্গীকার, আর নয় ধর্ষণ নিপীড়ন, ধর্ষণের একমাত্র শাস্তি মৃত্যুদণ্ড’ ইত্যাদি স্লোগান সম্বলিত প্ল্যাকার্ড প্রদর্শন করেন শিক্ষার্থীরা।

কর্মসূচিতে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী হৃদি কবীরে সঞ্চালনায় বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা বক্তব্য দেন।

গত ২৮ জানুয়ারি মেসে ডেকে নিয়ে বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রীকে (বান্ধবী) মাহফুজুর রহমান সারদ ধর্ষণ করে বলে অভিযোগ।

ওই ছাত্রীর সঙ্গে শারীরিক সম্পর্ক স্থাপনের দৃশ্য সারদের বন্ধু ও নগরীর বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের ৫ শিক্ষার্থী মোবাইলে ধারণ করে তার কাছে ৫০ হাজার টাকা মুক্তিপণ দাবি করে। পরে ওই ছাত্রী মামলা করলে পুলিশ অভিযুক্তদের গ্রেফতার ও ভিডিওটি উদ্ধার করে।


এখানে শেয়ার বোতাম