শুক্রবার, নভেম্বর ২৭

ধর্ষণের প্রতিবাদে ছাত্র ইউনিয়ন ঢাকা কলেজের মানববন্ধন

এখানে শেয়ার বোতাম
  • 24
    Shares

অধিকার ডেস্ক:: নারীর উপর নির্যাতন ও ধর্ষণের ঘটনার প্রতিবাদে সারাদেশ উত্তাল ও প্রতিবাদ করছে দেশের সর্বস্তরের জনগণ। এরই প্রেক্ষিতে ধর্ষণের প্রতিবাদে প্রতিকূল আবহাওয়ার মধ্যেও মানববন্ধন কর্মসূচী পালন করেছে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন, ঢাকা কলেজ সংসদ।

আজ সোমবার (১২ অক্টোবর) সকাল ১০ টায় কলেজের মেইন গেইটের সামনে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন, ঢাকা কলেজ সংসদ এর উদ্যোগে এ মানববন্ধন কর্মসূচি পালিত হয়।

বাংলাদেশ ছাত্র ইউনিয়ন, ঢাকা কলেজ সংসদের সভাপতি বিএম জুবায়ের প্রধানের সভাপতিত্বে মানববন্ধনে সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক মেহেদী হাসান সুমন। এসময় বিচারহীনতার সংস্কৃতি থেকে বের হয়ে সংঘটিত প্রতিটি ধর্ষণের বিচার দাবি করেন বক্তারা।

মানববন্ধনে বক্তারা বলেন, “এই সরকার ধর্ষকদের পাহাদার, যার কারনে ধর্ষণের মত ভয়াবহ ঘটনায় গ্রেফতারের পরেও সরকার দলীয় সংগঠণ করার কারণে তারা ছাড় পেয়ে যায়, দেশের অধিকাংশ যায়গায় বর্তমান সরকারি দলের নেতা-কর্মীরা ধর্ষণ করে বেড়ায়। আমরা আরো দেখি সারাদেশে যখন ধর্ষকের সর্বোচ্চ শাস্তির দাবিতে আন্দোলন চলছে ঠিত সেই মুহূর্তে সরকারি দলের নেতা-কর্মীরা হামলা করছে আন্দোলনকারীদের উপর। আজেকও ধর্ষনের প্রতিবাদ করার সময়ে চট্টগ্রামে ছাত্র ইউনিয়নের লোকজনের উপর হামলা করে সরকার দলীয় ছাত্র সংগঠনের সন্ত্রাসীরা।”

মানববন্ধনে দেশের বিভিন্ন স্থানে ধর্ষণ প্রতিবাদী সমাবেশে পুলিশি বাধা ও ছাত্রলীগ কর্তৃক হামলার তীব্র নিন্দা জানান বক্তারা। মানববন্ধন থেকে ধর্ষকদের সর্বোচ্চ শাস্তি ও বিচার দাবী করা হয় এবং ধর্ষণবিরোধী আন্দোলনের ৯ দফা দাবির সাথে সমর্থন জানিয়ে আন্দোলনকে চালিয়ে যাওয়ার আহ্বান জানানো হয় ছাত্রসমাজের প্রতি।

মানববন্ধন কর্মসূচীতে আরো বক্তব্য রাখেন বাংলাদেশ ছাত্র ইউনিয়ন, ঢাকা মহানগর সংসদের সহ-সাধারণ সম্পাদক প্রিতম ফকির, দপ্তর সম্পাদক মো: শামিম হোসেন, ঢাকা কলেজ সংসদের শিক্ষা ও গবেষনা সম্পাদক এফ এ শাহেদ সহ অন্যান্য নেতৃবৃন্দ।


এখানে শেয়ার বোতাম
  • 24
    Shares