বুধবার, নভেম্বর ২৫

ধর্ষকদের সর্বোচ্চ শাস্তির দাবি জানিয়েছেন কমরেড খালেকুজ্জামান

এখানে শেয়ার বোতাম
  • 244
    Shares

অধিকার ডেস্ক:: বাংলাদেশের সমাজতান্ত্রিক দল-বাসদ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক কমরেড খালেকুজ্জামান আজ ২৬ সেপ্টেম্বর ২০২০ সংবাদপত্রে দেয়া এক বিবৃতিতে সারা দেশে অব্যাহত নারী-শিশু নির্যাতন-ধর্ষণ ও খুনের ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করে ধর্ষকদের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদ-সহ নারী নির্যাতনকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন।

বিবৃতিতে খালেকুজ্জামান বলেন, সাভারে স্কুল ছাত্রী নীলা রায় কে প্রেমের প্রস্তাব প্রত্যাখ্যান করায় প্রাকশ্য দিবালোকে ছুরিকাঘাত করে হত্যা করেছে দুর্বৃত্ত মিজান। এক সপ্তাহের ব্যবধানে তাকে গ্রেপ্তার করা হয়েছে। কিন্তু জনমনে সংসয় ধর্ষকদের সর্বোচ্চ শাস্তি বিধান না হওয়ায় এবং আইনের ফাঁক ফোকর গলিয়ে আসামী ছাড়া পেয়ে যাওয়ায় ধর্ষকেরা ও নির্যাতনকারীরা আরো উৎসাহিত হয়। ফলে আইনের ফাঁক ফোকর দূর করে খুনি মিজানের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদ- প্রদানের দাবি জানান তিনি।

বিবৃতিতে তিনি বলেন, গত রাতে সিলেটের এমসি কলেজের ছাত্রাবাসে ছাত্রলীগের ৬ জন দুর্বৃত্ত এক নারীকে গণধর্ষণ করেছে তার স্বামীকে বেঁধে রেখে। পরে পুলিশ ওই দম্পতিকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করেছে। বিবৃতিতে তিনি বলেন, সরকারি দলের ছাত্রছায়ায় দুর্বৃত্তরা নারী ধর্ষণ, নির্যাতন, লুণ্ঠণসহ নানা অপরাধমূলক কর্মকা- চালিয়ে আসলেও আইনশৃঙ্খলা রক্ষাবাহিনী তাদের নিবৃত্ত করতে পারছেনা বরং প্রশ্রয় দিয়ে আসছে। তিনি অবিলম্বে এমসি কলেজের ছাত্রাবাসে নারী ধর্ষণের ঘটনায় জড়িত ছাত্র লীগের দুর্বৃত্তদের গ্রেপ্তার ও সর্বোচ্চ শাস্তি মৃত্যুদ- প্রদানের জোর দাবি জানান।

বিবৃতিতে খালেকুজ্জামান খাগড়াছড়িতে আদিবাসী নারী ধর্ষণের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে অবিলম্বে ধর্ষককে গ্রেপ্তার ও বিচার দাবি করেন। একই সাথে অব্যাহত নারী-শিশু নির্যাতন-ধর্ষণ-খুনের ঘটনা প্রতিরোধে কার্যকর ব্যবস্থা গ্রহণের জন্য সরকারের প্রতি জোর দাবি জানান এবং সকল গণতন্ত্রমনা দেশপ্রেমিক ব্যক্তি গোষ্ঠী ও রাজনৈতিক দলকে ঐক্যবদ্ধভাবে নারী-শিশু নির্যাতন ধর্ষণের বিরুদ্ধে আন্দোলন গড়ে তোলার আহ্বান জানান।

 


এখানে শেয়ার বোতাম
  • 244
    Shares