বুধবার ‚ ১৩ই জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ ‚ ২৭শে মে, ২০২০ ইং ‚ রাত ২:২৭

Home জাতীয় দ্বিতীয় মেয়াদে ডিএনসিসি’র মেয়রের দায়িত্ব নিলেন আতিক

দ্বিতীয় মেয়াদে ডিএনসিসি’র মেয়রের দায়িত্ব নিলেন আতিক

অধিকার ডেস্ক:: টানা দ্বিতীয় মেয়াদে ঢাকা উত্তর সিটি করপোরেশন- ডিএনসিসি’র মেয়র হিসেবে দায়িত্ব নিয়েছেন মো. আতিকুল ইসলাম। ভারপ্রাপ্ত মেয়র জামাল মোস্তফার থেকে আনুষ্ঠানিকভাবে দায়িত্বভার বুঝে নেন তিনি।

বুধবার দুপুর সাড়ে ১২টার দিকে বনানীর ডিএনসিসি নগর ভবনে ছোট পরিসরে আয়োজিত এক অনুষ্ঠানের মধ্যে দিয়ে আতিকুল ইসলামের কাছে মেয়রের দায়িত্ব বুঝিয়ে দেওয়া হয়। দায়িত্ব হস্তান্তর অনুষ্ঠান ডিএনসিসি’র অফিসিয়াল ফেইসবুক পেজ থেকে লাইভ ছাড়া হয়।

এ সময় ঢাকা উত্তর সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা আবদুল হাই, সচিব রবীন্দ্রশ্রী বড়ুয়া, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল মোমিনুর রহমান মামুনসহ অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

গত ১ ফেব্রুয়ারি ঢাকা উত্তর সিটি করপোরেশনে নৌকা প্রতীক নিয়ে ৪ লাখ ৪৭ হাজার ২১১ ভোট পেয়ে মেয়র পদে নির্বাচিত হন আতিকুল ইসলাম। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ধানের শীষের প্রার্থী তাবিথ আউয়াল পান দুই লাখ ৬৪ হাজার ১৬১ ভোট।

গত ২৭ ফেব্রুয়ারি প্রধানমন্ত্রী শেখ হাসিনার কার্যালয়ে শপথ নেন আতিকুল। তবে বর্তমান মেয়র প্যানেলের সময়কাল শেষ না হওয়ায় এত দিন তিনি দায়িত্ব নিতে পারেননি।

মেয়র আনিসুল হক ২০১৭ সালের ৩০ নভেম্বর মারা গেলে উপনির্বাচনে নির্বাচিত হয়ে উত্তরের মেয়র হিসেবে প্রথম দফায় নয়মাস দায়িত্ব পালন করেন আতিকুল ইসলাম।

দায়িত্ব নেওয়ার পর তিনি অনলাইন বিফ্রিং এ মেয়র আতিকুল ইসলাম বলেন, “আমি দ্বিতীয় মেয়াদে ডিএনসিসি দায়িত্ব গ্রহণ করেছি। করোনাভাইরাস রোধে ও করোনা পরীক্ষা সহজ করতে ব্র্যাকের সহায়তায় ডিএনসিসির আটটি স্থানে নমুনা সংগ্রহ বুথ চালু সিদ্ধান্ত নিয়েছি। আগামী সপ্তাহের মধ্যে এসব বুথ স্থাপন করা হবে। এছাড়া একটি পিসিআর ল্যাব স্থাপনেরও পরিকল্পনা রয়েছে আমাদের।”

তিনি আরও বলেন, “কথায় নয়, আমি কাজে বিশ্বাসী। সবাইকে সঙ্গে নিয়ে কাজ করে যাচ্ছি। ঢাকা শহরের বিভিন্ন ওয়ার্ডের প্রধান সড়ক ও গলিতে ওয়াটার বাউজারের মাধ্যমে জীবাণুনাশক স্প্রে অব্যাহত রয়েছে। পথচারীদের জন্য হাত ধোয়ার ব্যবস্থা করা হয়েছে।”

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ

যুক্তরাষ্ট্রে মৃতের সংখ্যা লাখ ছাড়ালো, বিশ্বে ৩ লাখ

আন্তর্জাতিক ডেস্ক:: মহামারি করোনায় যুক্তরাষ্ট্রের মৃতের সংখ্যা এক লাখ ছাড়িয়েছে। শুধুমাত্র নিউইয়র্কেই মারা গেছে ২৯ হাজারের বেশি মানুষ। নিউইয়র্কে আক্রান্তের সংখ্যা তিন...

রংপুরে মদপানে ঈদ উদযাপন, ৬ জনের মৃত্যু

অধিকার ডেস্ক:: রংপুরের পীরগঞ্জ উপজেলায় বিষাক্ত মদপানে ছয়জনের মৃত্যু হয়েছে। একই সঙ্গে মদপানে অসুস্থ হয়ে হাসপাতাল ও বাড়িতে চিকিৎসাধীন রয়েছেন অন্তত সাতজন।

যুক্তরাষ্ট্রের চেয়ে বাংলাদেশে করোনার সংক্রমণ হার বেশি

অধিকার ডেস্ক:: এপ্রিলের শুরুতে করোনার সংক্রমণ হার ৫ শতাংশের নিচে থাকলেও চলতি সপ্তাহে তা বেড়ে দাঁড়িয়েছে ১৮ শতাংশে। দেশে নমুনা পরীক্ষায় আগের...

যুদ্ধের জন্য সেনাবাহিনীকে প্রস্তুত থাকার নির্দেশ দিলেন চীনের প্রেসিডেন্ট

আন্তর্জাতিক ডেস্ক :: করোনা পরিস্থিতির মধ্যে যুদ্ধের জন্য সেনাবাহিনীকে প্রস্তুত থাকার নির্দেশ দিলেন চীনের প্রেসিডেন্ট শি চিনপিং। রাষ্ট্রীয় সংবাদমাধ্যম...