বুধবার, ফেব্রুয়ারি ২৪
শীর্ষ সংবাদ

দ্বিতীয় দিনেও আন্দোলনে আলিফ গার্মেন্টের পোশাক শ্রমিকরা

এখানে শেয়ার বোতাম

অধিকার ডেস্ক :: চার মাসের বয়েকা বেতনের দাবিতে এবং বিনা নোটিশে গার্মেন্টসে তালাবন্ধ করে রাখার প্রতিবাদে আলিফ গার্মেন্টসের পোশাক শ্রমিকরা দ্বিতীয় দিনের মতো বিক্ষোভ করছে। সকালে রাজধানী শ্যামলীর রাস্তা অবরোধ করে।রাজধানীর শ্যামলী স্কয়ারের সামনে দুই দিকের সড়ক অবরোধ করে আন্দোলনকারী শ্রমিকরা। দাবি আদায় না হওয়ায় বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২টা থেকে সড়কের দুইপাশে অবস্থান নেন শ্রমিকরা। এ সময় সড়কে যানচলাচল বন্ধ করে দেন তারা।

আন্দোলনরত শ্রমিকরা জানান, বিনা নোটিশে কারখানা বন্ধ করে দিলো অথচ আমাদের যা যা প্রাপ্য তার কোনোটিই দেয়নি মালিক পক্ষ। গতকাল কয়েক দফা বৈঠকের পরেও তারা পাওনা পরিশোধে রাজি না হওয়ায় বেশ কিছু শ্রমিক সারারাত কারখানায় অবস্থান করে।

গত ১১ আগস্ট ঈদের ছুটির জন্য বন্ধ হয়েছিল আলিফ অ্যাপারেলস লিমিটেডের আলিফ গার্মেন্ট। সেদিন কারখানাটির সব শ্রমিক ঈদের ছুটিতে যান। তবে ঈদের ছুটি কাটিয়ে বুধবার কর্মস্থলে যোগ দিতে এলে তারা গেটে তালা দেখতে পান। সেখানে ঝুলিয়ে দেওয়া আছে অনির্দিষ্টকালের জন্য গার্মেন্ট বন্ধের নোটিশ।

যেসব দাবিতে আন্দোলনে শ্রমিকরা : আন্দোলনরত শ্রমিকরা জানান, শ্রম আইন অনুযায়ী বিনা নোটিশে প্রতিষ্ঠান বন্ধ করলে ১২০ কর্মদিবসের আগাম বেতন, চলতি মাসের বেতন, ছুটি না কাটানোর পাওনা (আর্ন লিভ) এবং যে যতদিন চাকরি করেছে, সেই হিসাবে সার্ভিস চার্জ পরিশোধ করতে হয়। এসব দিলেই কেবল আমরা সড়ক থেকে সরে দাঁড়াবো।


এখানে শেয়ার বোতাম