বুধবার, ডিসেম্বর ২

দৈনিক মজুরি ৫ শত টাকা নির্ধারণের দাবি বাংলাদেশ চা শ্রমিক ফেডারেশনের

এখানে শেয়ার বোতাম

সিলেট প্রতিনিধি:: দৈনিক ন্যূনতম মজুরি ৫শত টাকা নিধারণ করে চুক্তি সম্পাদন, দলই বাগান খুলে দেওয়া ও তারাপুর চা বাগানের ভূমি দখলের প্রতিবাদে বাংলাদেশ চা শ্রমিক ফেডারেশন সিলেট জেলা শাখার উদ্যোগে শুক্রবার (২১ আগস্ট) বিকাল ৫টায় সিলেট কেন্দ্রীয় শহিদ মিনার প্রাঙ্গনে মানববন্ধন কর্মসূচি অনুষ্টিত।

চা শ্রমিক ফেডারেশনের রত্না বসাকের সভাপতিত্বে ও সন্দিপ রঞ্জন নায়েকের পরিচালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন বাসদ জেলা সমন্বয়ক ও চা শ্রমিক ফেডারেশনের কেন্দ্রীয় উপদেষ্টা আবু জাফর, চা শ্রমিক ফেডারেশর দিপা দাশ, নিপা মোধি, লক্ষিন্দর, ছাত্র ফ্রন্ট মহানগর আহ্বায়ক সনজয় শর্মা প্রমুখ।

মানববন্ধনে বক্তারা বলেন, ১০২টাকা মজুরি চুক্তির মেয়াদ আজ থেকে প্রায় ২০ মাস পূর্বে শেষ হয়ে গিয়েছে। মালিকরা নানা অজুহাতে নতুন মজুরি চুক্তি সম্পাদন না করে ১০২টাকা মজুরিতে কাজ করতে বাধ্য করছে শ্রমিকদের কে।বক্তারা বলেন, মালিক পক্ষের শ্রম স্বার্থবিরোধী পদক্ষেপের কারণে দলই বাগান বন্ধ। একইবাবে মালিক পক্ষের সহযোগিতায় তারাপুর চা বাগানে ভূমি দখল প্রক্রিয়া চলছে।

বক্তারা অবিলম্বে, দৈনিক ন্যূনতম মজুরি ৫শত টাকা নির্ধারণ করে চুক্তি সম্পাদন,দলই বাগান খুলে দেয়ার ও তারাপুর চা বাগানের ভূমি দখল বন্ধের দাবি জানান।


এখানে শেয়ার বোতাম