শুক্রবার, এপ্রিল ১৬
শীর্ষ সংবাদ

‘দেশ বিরোধী’ চুক্তি বাতিলের দাবিতে নয়াপল্টনে বিএনপির সমাবেশ চলছে

এখানে শেয়ার বোতাম

অধিকার ডেস্ক :: প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভারত সফরে করা ‘দেশ বিরোধী’ চুক্তি বাতিল এবং বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যার বিচারের দাবিতে বিএনপির পূর্ব ঘোষিত সমাবেশ চলছে। তবে পুলিশের পক্ষ থেকে বিএনপিকে সমাবেশ করতে মৌখিক অনুমতি দেওয়া হয়েছে বলে জানা গেছে।

শনিবার (১২ অক্টোবর) বেলা ২টার দিকে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এ সমাবেশ শুরু হয়।

সমাবেশের অনুমতির বিষয়ে বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ বলেন, ‘আমরা ডিএমপির অতিরিক্ত কমিশনার মনিরুল ইসলামকে অবহিত করেছি সমাবেশের বিষয়ে। তারা কমিশনারকে জানাবে বলেছেন। আমরা তাদের বলেছি, আমাদের দলের নেতাকর্মীরা চলে আসছে, সমাবেশ করতে চাই। তখন তারা বলেছেন,ঠিক আছে আপনারা যান।’
তিনি আরও বলেন, ‘আশা করছি, সরকার আমাদের শান্তিপূর্ণ সমাবেশ করতে দেবে।’

এ বিষয়ে ডিএমপির মতিঝিল জোনের সহকারী কমিশনার (এসি) মিশু বিশ্বাস বলেন, ‘পল্টনে বিএনপির কোনও সমাবেশ করার অনুমোতি নেই। তাদের আনুষ্ঠানিক ও অনানুষ্ঠানিক কোনও অনুমতির তথ্যও আমাদের কাছে নেই।’

শনিবার সকাল ৯টা থেকে নয়াপল্টনে অবস্থান নেয় পুলিশ। এরই মধ্যে সমাবেশে যোগ দিতে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আসতে শুরু করে দলটির নেতাকর্মীরা। এর আগে বেলা ১২টার দিকে পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনাও ঘটে। সমাবেশ স্থল থেকে বিএনপির অঙ্গ ও সহযোগী সংগঠনের বেশ কিছু নেতাকর্মীদের আইনশৃঙ্খলা বাহিনী গ্রেফতার করেছে বলেও অভিযোগ করেন আজাদ।

সমাবেশের সঞ্চালনা করছেন বিএনপির প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী। এতে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেনের সভাপতিত্ব করবেন। এছাড়াও দলটির শীর্ষ নেতারা বক্তব্য রাখার কথা রয়েছে।


এখানে শেয়ার বোতাম