দেশ-বিদেশে বঙ্গবন্ধু প্রেমীদের সেতুবন্ধন গড়ে তুলতে হবে- নাদেল -
 

দেশ-বিদেশে বঙ্গবন্ধু প্রেমীদের সেতুবন্ধন গড়ে তুলতে হবে- নাদেল

Pronob paul 10:51 pm সারা দেশ,
Home  »  সংগঠন সংবাদসারা দেশ   »   দেশ-বিদেশে বঙ্গবন্ধু প্রেমীদের সেতুবন্ধন গড়ে তুলতে হবে- নাদেল

সিলেট প্রতিনিধি :: সিলেটে মুজিববর্ষের প্রাসঙ্গিকতা এবং যুবলীগের করণীয় শীর্ষক মতবিনিময় সভা শনিবার (২৫ জানুয়ারি) বিকেল সাড়ে ৫টায় সিলেট জেলা পরিষদের মিলনায়তনে অনুষ্ঠিত হয়। সিলেট জেলা যুবলীগের আয়োজনে সভায় অংশগ্রহণ করেন যুক্তরাজ্য যুবলীগ নেতৃবৃন্দ।

সভায় বক্তারা বলেন, ১৯২০ সালের ১৭ মার্চ জন্ম নেন জাতির স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। তাই বছরটা বঙ্গবন্ধুর জন্মশতবর্ষেরও এক মাহেন্দ্রক্ষণ। এবছর বঙ্গবন্ধুর আদর্শিক চেতনাই শুধু নয়, তার বহু কাঙ্খিত স্বপ্নের বাংলাদেশের উন্নয়ন যাত্রাকেও নিবিড়ভাবে সন্নিবেশিত করা হবে। বছরজুড়ে চলবে সমাজ বিনির্মাণের লক্ষ্যে দক্ষ মানবসম্পদ তৈরির সঙ্গে টেকসই উন্নয়নের সুনির্দিষ্ট গন্তব্যে পৌঁছার কর্মউৎসব। ডিজিটাল বাংলাদেশে রূপান্তর ইতোমধ্যে হাতে নেওয়া হয়েছে নানা কর্মসূচী। ই-পাসপোর্ট, শহরকে তারবিহীন জঞ্জালমুক্ত করা, মানুষের মৌলিক অধিকার বাস্তবায়ন করে দেশকে উন্নত বিশ্বের সাথে সামঞ্জস্য করা। এখানে ১৭টি সূচককে উন্নয়নের ক্রমবর্ধমান ধারায় নির্ধারক হিসেবে উপস্থাপন করা হয়। দারিদ্র্য বিমোচন, ক্ষুধা মুক্তি, সুস্বাস্থ্য ও কল্যাণ, গুণগত শিক্ষা, জেন্ডার সমতা, নিরাপদ পানি ও পয়ঃনিষ্কাশন, সাশ্রয়ী ও দূষণমুক্ত জ্বালানি, শোভন কাজ ও অর্থনৈতিক প্রবৃদ্ধি, শিল্প উদ্ভাবন ও অবকাঠামো, অসমতা হ্রাস, টেকসই নগর ও সমাজ, জলবায়ু কার্যক্রম, শান্তি, ন্যায়বিচার ও কার্যকর প্রতিষ্ঠান আর এসবের মধ্যে প্রতিটি মানুষের সচেতন অংশদারিত্ব।

বক্তারা বলেন, যৌবনই হলো যুদ্ধে যাওয়া, চ্যালেঞ্জ নেওয়ার উপযুক্ত সময়। তাই মুজিববর্ষকে স্মরণীয় করে রাখতে যুবলীগ নেতৃবৃন্দকে অগ্রণী ভূমিকা পালন করতে হবে।

সিলেট জেলা যুবলীগের সভাপতি শামীম আহমদ ভিপির সভাপতিত্বে মতবিনিময় সভায় কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল বলেন, দেশ বিদেশে বঙ্গবন্ধু প্রেমীদের সেতুবন্ধন গড়ে তুলতে হবে। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে জানতে ও বিশ্ববাসীকে জানাতে বিদেশে যারা আছেন তারা নানামুখী পদক্ষেপ গ্রহণ করবেন। সভা-সেমিনার আয়োজন করবেন। বঙ্গবন্ধুকে আলোচনা করবেন। বিশ্ববাসীকে জানিয়ে দিবেন বঙ্গবন্ধু ছিলেন বাংলার অবিসংবাদিত নেতা।

সিলেট জেলা যুবলীগের সাধারণ সম্পাদক মো.শামীম আহমদের পরিচালনায় কেন্দ্রীয় আওয়ামী লীগের সদস্য বদর উদ্দিন আহমদ কামরান বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আমাদের মডেল, আমাদের আর্দশ। বঙ্গবন্ধুর আদর্শ বুকে ধারণ করেই আমাদের রাজনীতি করতে হবে। বঙ্গবন্ধু যেভাবে দেশের মানুষের কথা ভাবতেন, তেমনি সকল নেতাকর্মীকেও দেশের মানুষের কথা ভাবতে হবে। দেশের কথা ভাবতে হবে, দেশের জন্য আজীবন সংগ্রাম করে যেতে হতে। তাতেই বঙ্গবন্ধুর আদর্শ বাস্তবায়ন করা হবে।

মতবিনিময় সভায় বক্তব্য রাখেন উপস্থিত ছিলেন কেন্দ্রীয় সদস্য বদরউদ্দিন আহমদ কামরান, জেলা আওয়ামীলীগের সভাপতি এ.লুৎফুর রহমান, মহানগর আওয়ামী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন, জেলা সাধারণ সম্পাদক নাসির উদ্দিন খান, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসাইন, যুক্তরাজ্য আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আনোয়ারুজ্জামান চৌধুরী।

এছাড়াও উপস্থিত ছিলেন, যুক্তরাজ্য যুবলীগের সভাপতি ফখরুল ইসলাম মধু, সাধারণ সম্পাদক সেলিম আহমদ খান, আনোয়ার আলী, যুক্তরাজ্য যুবলীগের সহ- সভাপতি নুরুল ইসলাম জিতু, আলমাস খান আজাদ, মো: আয়াস, শাহ মিনার আলী, আজাদুর রহমান আজাদ, মতিউর রহমান, সিলেট জেলা যুবলীগ নেতা এড. আব্দুল মতিন, গোলাম মৌলা চৌধুরী, শামস উদ্দিন শামস, জাহাঙ্গীর আলম, জাহেদুর রহমান চৌধুরী, রমিজ উদ্দিন, হাসান আহমদ চৌধুরী, খালেদ আহমদ, ফখর উদ্দিন মাহমুদ, রুমেল আহমদ, রেজাউল ইসলাম রেজা, লোকমান আহমদ, শাহিন আহমদ, সাজলু লস্কর, জহিরুল ইসলাম জুয়েল, আসাদ উদ্দিন, সুজেল আহমদতালুকদার, মাসুক উদ্দিন, সিতার মিয়া, শাহিনুজ্জামান শাহিন, জাহেদুর রহমান চৌধুরী, রেদোয়ান আহমদ বাপ্পী, শামীম খান, মনির মিয়া, এম সোহেল, জুয়েল আহমদ, মো:আলা উদ্দিন, এম রিয়াজুল, শাহ সায়েম, বদরুল আমিন, হামজা হেলাল, এনামুল হক এনাম, আনসার উদ্দিন, তানভীর আহমদ। উপজেলা যুবলীগের পক্ষ থেকে উপস্তিত ছিলেন বিশ্বনাথ উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক আলতাব হোসেন, দক্ষিন সুরমা উপজেলা যুবলীগের সদস্য সুহেল আহম কর্ণেল, জৈন্তা উপজেলা যুবলীগের আহবায়ক আনোয়ার হোসেন, যুগ্ম আহবায়ক কুতুব উদ্দিন, শাহিন আহমদ, সদস্য মাসুদ আহমদ প্রমুখ।

মতবিনিময় সভা শেষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্টান।