শুক্রবার, নভেম্বর ২৭

দেশ পরিচালিত হচ্ছে মুক্তিযুদ্ধের চেতনা ও গণআকাঙ্খা পরিপন্থি : কমরেড খালেকুজ্জামান

এখানে শেয়ার বোতাম

নিজস্ব প্রতিবেদক :: দেশ পরিচালনা যেভাবে হচ্ছে তা মুক্তিযুদ্ধের চেতনা ও গণআকাঙ্খা পরিপন্থি বলে মন্তব্য করে বাসদ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক, বাম গণতান্ত্রিক জোটের কেন্দ্রীয় নেতা কমরেড খালেকুজ্জামান বলেছেন , ইট কাঠের উন্নয়ন করতে গিয়ে অর্থ লোপাটের পাশাপাশি মানবতা, মনুষ্যত্ববোধকে ধ্বসিয়ে দেয়া হচ্ছে। এই লুটপাট-ফ্যাসিবাদী দুঃশাসন রুখতে জনগণের ঐক্য জরুরী। না হলে আগামীতে চরম বিপর্যয়ে পড়বে দেশ।

শুক্রবার (২৭ ডিসেম্বর) বিকেলে মৌলভীবাজারের পৌর মিলনায়তনে বাংলাদেশের সমাজতান্ত্রিক দল-বাসদ আয়োজিত সুধী সমাবেশে তিনি এ কথাগুলো বলেন।

সুধী সমাবেশে কমরেড খালেকুজ্জামান আরো বলেন, আওয়ামী লীগ ও বিএনপির দুটি বুর্জোয়া দলের পাল্টাপাল্টি প্রতিহিংসার রাজনীতির ফলে দেশে আজ ভয়াবহ সংকট তৈরি হয়েছে। তাদের দীর্ঘদিনের দুর্নীতি-দুঃশাসনের ফলে মানুষের সকল গণতান্ত্রিক অধিকার হরণ করা হয়েছে।

তিনি বলেন, বর্তমান সরকার রাতের আঁধারে ভোট ডাকাতি করে মানুষকে ভোটাধিকার প্রয়োগ থেকে বঞ্চিত করেছে। তাই তিনি মানুষের ভোটাধিকারসহ সকল গণতান্ত্রিক অধিকার প্রতিষ্ঠার দাবিতে সকল মানুষকে ঐক্যবদ্ধ আন্দোলন গড়ে তোলার আহবান জানান।

মৌলভীবাজার জেলা বাসদের আহবায়ক এডভোকেট মইনুর রহমান মগনুর সভাপতিত্বে ও বাসদ সিলেট জেলার সমন্বয়ক আবু জাফরের পরিচালনায় সুধী সমাবেশে বক্তব্য রাখেন, বাসদ কেন্দ্রীয় কমিটির সদস্য কমরেড বজলুর রশীদ ফিরোজ, রাজেকুজ্জামান রতন, বাসদ হবিগঞ্জ জেলার সমন্বয়ক এডভোকেট জুনায়েদ আহমদ, মৌলভীবাজার জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি শান্তিপদ ঘোষ, প্রবীণ রাজনীতিবিদ সিরাজ উদ্দিন বাদশা, জেএসডি কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক আহসান উদ্দিন চৌধুরী সুইট, জাকসুর সাবেক জিএস আজিজুল ইসলাম চৌধুরী, বাংলাদেশ জাসদ মৌলভীবাজার জেলা সভাপতি আসম ছালেহ সোহেল, প্রাইমারি স্কুলের প্রধান শিক্ষক জাহাঙ্গীর আলম, সাংবাদিক হুমায়ূন রহমান বাপ্পী, হবিগঞ্জ জেলা বাসদ নেতা মুজিবুর রহমান ফরিদ, সিলেট জেলার বাসদ নেতা প্রণব জ্যোতি পাল, পাপ্পু চন্দ, মৌলভীবাজার জেলা বাসদ নেতা রায়হান আনছারী, ছাত্র ফ্রন্ট সভাপতি রেহনুমা রুবাইয়াৎ প্রমুখ।


এখানে শেয়ার বোতাম