বৃহস্পতিবার, জানুয়ারি ২৮

দেশে ২৪ ঘণ্টায় ৪৩ জনের মৃত্যু, শনাক্ত ৩৮০৯

এখানে শেয়ার বোতাম
  • 414
    Shares

অধিকার ডেস্ক:: দেশে গত ২৪ ঘণ্টায় নভেল করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে ৪৩ জনের মৃত্যু হয়েছে। আর, নতুন করে শনাক্ত হয়েছেন আরও ৩ হাজার ৮০৯ জন করোনা রোগী। এ নিয়ে দেশে এই প্রাণঘাতী ভাইরাসে মৃত্যু হলো ১৭৩৮ জনের। আর, করোনায় মোট শনাক্ত হলেন ১ লক্ষ ৩৭ হাজার ৭৮৭ জন ব্যক্তি।

দেশে করোনা শনাক্ত হওয়ার ১১৩তম দিনে আজ রবিবার (২৮শে জুন), রাজধানীর মহাখালীস্থ স্বাস্থ্য অধিদপ্তর থেকে দেশে করোনা পরিস্থিতি নিয়ে নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে এ সকল তথ্য জানান অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা। এ সময় তিনি জানান, গত ২৪ ঘন্টায় সারা দেশে নমুনা সংগ্রহ করা হয়েছে১৭০৩৪ টি। এরমধ্যে মোট ৬৮টি ল্যাবে পরীক্ষা করা হয়েছে টি ১৮০৯৯ নমুনা। এরমধ্যে ৩৮০৯ জন করোনায় শনাক্ত হয়েছেন।

ডা. নাসিমা সুলতানা আরও জানান, গত ২৪ ঘন্টায় মারা যাওয়া ৪৩ জনের মধ্যে জন পুরুষ ও জন নারী। আর, গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন আরও ১৪০৯ জন ব্যক্তি। এ নিয়ে এই রোগ থেকে মোট সুস্থ হলেন ৫৫ হাজার ৭২৭ জন।

গত বছরের ডিসেম্বরে চীনে করোনাভাইরাসের সংক্রমণ নিশ্চিত হওয়া গেলেও বাংলাদেশে ভাইরাসটি শনাক্ত হয় গত ৮ই মার্চ। ওইদিন তিনজন করোনা রোগী শনাক্ত হওয়ার কথা জানিয়েছিলো স্বাস্থ্য অধিদপ্তর। এরপর থেকে এপ্রিলের প্রথম সপ্তাহ পর্যন্ত শনাক্তকৃত রোগীর সংখ্যা অনেকটাই সমান্তরাল ছিলো। কিন্তু এরপর থেকে বেড়েই চলেছে রোগীর সংখ্যা। ইতিমধ্যেই দুই মাসের বেশি সময় ধরে চলা সাধারণ ছুটি তুলে নিয়েছে সরকার। সারা দেশে স্বাস্থ্যবিধি মেনে শুরু হয়েছে গণপরিবহন চলাচল। তবে, কিছু জায়গায় রেড জোন চিহ্নিত করে চলছে এলাকাভিত্তিক লকডাউন।


এখানে শেয়ার বোতাম
  • 414
    Shares