বুধবার, নভেম্বর ২৫

দেশে করোনায় ২৪ ঘন্টায় ৩২ জনের মৃত্যু, শনাক্ত ১৪০৭ জন

corona
এখানে শেয়ার বোতাম
  • 3
    Shares

অধিকার ডেস্ক:: গেল ২৪ ঘন্টায় ৩২ জনসহ করোনায় মৃতের সংখ্যা ৫ হাজার ১৯৩ জনে দাঁড়িয়েছে। এছাড়া গেল ২৪ ঘন্টায় ১০৬টি ল্যাবে ১১ হাজার ২৮৪টি নমুনা সংগ্রহ করা হয় এবং ১১ হাজার ৯২২টি নমুনা পরীক্ষা করে নতুন করে ১ হাজার ৪০৭ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। এ পর্যন্ত দেশে মোট করোনা শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩ লাখ ৬০ হাজার ৫৫৫ জনে। সোমবার (২৮ সেপ্টেম্বর) স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, গেল ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১ হাজার ৫৮২ জন এবং মোট সুস্থ ২ লাখ ৭২ হাজার ৭৩ জন। শনাক্তের চেয়ে সুস্থতার হার কিছুটা বেশি। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৭৫ দশমিক ৪৬ শতাংশ এবং মৃত্যু হার ১ দশমিক ৪৪ শতাংশ বলেও জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর।

এর একদিন আগে রবিবারেরও করোনায় আক্রান্ত হয়ে ৩২ জনের মৃত্যু হয়। আর নতুন করে ১ হাজার ২৭৫ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়। আর সুস্থ হয় ১ হাজার ৭১৪ জন।

এদিকে, বিশ্বব্যাপী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে ৩ কোটি ৩৩ লাখ ৩০ হাজার ৩৫৫জন। আর এ মহামারিতে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১০ লাখ ২ হাজার ৭০২ জন মানুষের। এছাড়া সুস্থ হয়েছে ২ কোটি ৪৬ লাখ ৪৯ হাজার ৩৩৬ জন।

অন্যদিকে, বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত ও মৃতের সংখ্যার তালিকায় সবার ওপরে রয়েছে যুক্তরাষ্ট্র। দেশটিতে এ পর্যন্ত মৃত্যু হয়েছে ২ লাখ ৯ হাজার ৪৫৪ জনের এবং মোট শনাক্ত হয়েছে ৭৩ লাখ ২১ হাজার ৪৬৫ জন। আক্রান্তের সংখ্যার দিক থেকে যুক্তরাষ্ট্রের পরেই রয়েছে ভারত। দেশটিতে এখন পর্যন্ত আক্রান্তের সংখ্যা ৬০ লাখ ৭৪ হাজার ৭০২ জন এবং মৃতর সংখ্যা ৯৫ হাজার ৫৭৪ জনের।

আক্রান্তের দিক থেকে তালিকার তৃতীয় অবস্থানে থাকলেও মৃতের সংখ্যার দিক থেকে তালিকার দ্বিতীয় অবস্থানে রয়েছে ল্যাটিন আমেরিকার দেশ ব্রাজিল। দেশটিতে এ পর্যন্ত শনাক্ত রোগীর সংখ্যা ৪৭ লাখ ৩২ হাজার ৩০৯ জন এবং মৃতের সংখ্যা ১ লাখ ৪১ হাজার ৩০৯ জন।


এখানে শেয়ার বোতাম
  • 3
    Shares