বৃহস্পতিবার, জানুয়ারি ২১

দেশে করোনায় সাড়ে ছয় হাজার মৃত্যুর মধ্যে পাঁচ হাজারই পুরুষ

corona
এখানে শেয়ার বোতাম
  • 10
    Shares

অধিকার ডেস্ক:: গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় মারা গেছেন ২৪ জন। তার মধ্যে পুরুষ ২০ জন এবং নারী চার জন। এনিয়ে করোনায় এখন পর্যন্ত মোট মারা গেলেন ছয় হাজার ৭৭২ জন । তাদের মধ্যে পুরুষ মোট পাঁচ হাজার ১৮৪ জন এবং নারী এক হাজার ৫৮৮জন। শতকরা হিসেবে পুরুষ ৭৬ দশমিক ৫৫ শতাংশ আর নারী ২৩ দশমিক ৪৫ শতাংশ।

শুক্রবার ( ৪ ডিসেম্বর) করোনা বিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদফতর এই তথ্য জানিয়েছে।

দেশে গত ৮ মার্চ করোনা আক্রান্ত প্রথম তিন জন রোগীর তথ্য জানায় রোগ তত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট (আইইডিসিআর)। এর ঠিক ১০ দিন পর করোনা আক্রান্ত রোগীর মৃত্যুর তথ্য দেয় প্রতিষ্ঠানটি। প্রথম মারা যাওয়া রোগী ছিল পুরুষ, তার বয়স ছিল ৭০ এর বেশি। তিনি বিদেশফেরত নন, তবে বিদেশ থেকে আসা এক আত্মীয়ের মাধ্যমে তিনি সংক্রমিত হয়েছিলেন। সংক্রমণের পর তিনি আইসিইউতে চিকিৎসাধীন ছিলেন। এছাড়া তিনি ডায়াবেটিক, উচ্চ রক্তচাপ, কিডনি সমস্যা ও হৃদরোগে ভুগছিলেন।

মারা যাওয়া মোট ছয় হাজার ৭৭২ জনের মধ্যে ষাটোর্ধ্ব হলেন তিন হাজার ৬১৫ জন, শতকরা হিসেবে ৫৩ দশমিক ৩৮ শতাংশ; ৫১ থেকে ৬০ বছরের মধ্যে রয়েছেন এক হাজার ৭৫৪ জন, ২৫ দশমিক ৯০ শতাংশ; ৪১ থেকে ৫০ বছরের মধ্যে রয়েছেন ৮১৪ জ, ১২ দশমিক শূন্য দুই শতাংশ; ৩১ থেকে ৪০ বছরের মধ্যে রয়েছেন ৩৪৯ জন, পাঁচ দশমিক ১৫ শতাংশ; ২১ থেকে ৩০ বছরের মধ্যে রয়েছেন ১৫২ জন, দুই দশমিক ২৪ শতাংশ; ১১ থেকে ২০ বছরের মধ্যে রয়েছে ৫৫ জন, শূন্য দশমিক ৮১ শতাংশ আর শূন্য থেকে ১০ বছরের মধ্যে রয়েছে ৩৩ জন; যা কিনা শতকরা হিসেবে শূন্য দশমিক ৪৯ শতাংশ।


এখানে শেয়ার বোতাম
  • 10
    Shares