রবিবার, মে ১৬
শীর্ষ সংবাদ

দেশে করোনায় আরও ১ জনের মৃত্যু, নতুন আক্রান্ত ১৮

এখানে শেয়ার বোতাম

অধিকার ডেস্ক:: করোনাভাইরাসে বাংলাদেশে আরও ১ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃতের সংখ্যা দাঁড়ালো ৯ জন।

এছাড়াও, গত ২৪ ঘন্টায় নতুন করে ১৮ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। এ পর্যন্ত দেশে মোট ৮৮ জন করোনা রোগী শনাক্ত হলো।

রবিবার (৫ই এপ্রিল) দুপুরে, করোনা পরিস্থিতি নিয়ে ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে আইইডিসিআরের নিয়মিত ব্রিফিংয়ে এ তথ্য জানান স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। এসময় তিনি জানান, বর্তমানে ২৪ জন করোনা রোগী চিকিৎসাধীন রয়েছেন। আর, আক্রান্ত হওয়ার পর চিকিৎসা শেষে মোট ৫৫ জন সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন।

গত ৮ই মার্চ বাংলাদেশে প্রথম করোনাভাইরাস শনাক্ত হয়। এর সংক্রমণ দিন দিন বাড়ছে। প্রথমে ২৬শে মার্চ থেকে ৪ঠা এপ্রিল পর্যন্ত করোনার বিস্তার ঠেকাতে সাধারণ ছুটি ঘোষণা করে সরকার। পরে এই ছুটি ১১ই এপ্রিল পর্যন্ত বাড়ানো হয়। অফিস-আদালত থেকে শুরু করে গণপরিবহন সবই বন্ধ রয়েছে। তবে কাঁচাবাজার, খাবার, ওষুধের দোকান, হাসপাতালসহ জরুরি সেবা এই বন্ধের বাইরে রয়েছে। আর, সামাজিক দূরত্ব ও হোম কোয়ারেন্টিন নিশ্চিত করতে সক্রিয় রয়েছে আইনশৃঙ্খলা বাহিনী।

সারা বিশ্বে এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন ৬৪ হাজার ৭৭২ জন ব্যক্তি। গত ২৪ ঘন্টায় কোভিড-১৯ এর সংক্রমণে মারা গেছেন ৫,৮০১ জন। সারা বিশ্বে মোট আক্রান্তের সংখ্যা ১২ লক্ষ ৩ হাজার ৪৬০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত হয়েছেন ৮৬ হাজার ৮০৭ জন। এখন পর্যন্ত সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২ লক্ষ ৪৭ হাজার ২৯৪ জন। বর্তমানে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন রয়েছেন ৮ লক্ষ ৯১ হাজার ৩৯৪ জন। যাদের মধ্যে গুরুতর অবস্থায় রয়েছেন ৪৪ হাজার ৯৫ জন।

বিস্তারিত আসছে…


এখানে শেয়ার বোতাম