রবিবার, মে ১৬
শীর্ষ সংবাদ

দেশে করোনায় আজও ১০১ মৃত্যু, মোট মৃত্যু ১০২৮৩ জন

corona
এখানে শেয়ার বোতাম

অধিকার ডেস্ক:: দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে সর্বোচ্চ ১০১ জনের মৃত্যু হয়েছে। টানা দ্বিতীয় দিন এই রোগে একশোর উপরে মৃত্যু হল। ১৬ হাজার ১৮৫টি নমুনা পরীক্ষা করে এই সময়ের মধ্যে ৩ হাজার ৪৭৩ জন রোগী শনাক্ত হয়েছেন।

শনিবার স্বাস্থ্য অধিদপ্তরের পাঠানো বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

স্বাস্থ্য অধিদপ্তর জানায়, দেশে টানা দ্বিতীয় দিন করোনায় একদিনে ১০১ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ১০ হাজার ২৮৩ জনে।

গত এক দিনে রোগী শনাক্ত হয়েছে ৩ হাজার ৪৭৩ জন। এ নিয়ে শনাক্তের সংখ্যা সাত লাখ ১৫ হাজার ২৫২ জন। গত দুইদিন ধরে মৃত্যু ১০০ এর উপরে রয়েছে। গতকালও সর্বোচ্চ ১০১ জনের মৃত্যু হয়েছিল। রোগী শনাক্তের হার ২১.৪৬ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় ৫ হাজার ৯০৭ জন রোগী সুস্থ হয়েছেন। এই নিয়ে মোট সুস্থ হয়ে উঠেছেন ৮ লাখ ৮ হাজার ৮১৫ জন।

গত বছরের ৮ মার্চ দেশে প্রথম করোনা শনাক্তের কথা জানায় সরকার। গত বছরের মে মাসের মাঝামাঝি থেকে সংক্রমণ বাড়তে শুরু করে। আগস্টের তৃতীয় সপ্তাহ পর্যন্ত শনাক্তের হার ২০ শতাংশের ওপরে ছিল।

এ বছর মার্চে শুরু হয়েছে করোনার দ্বিতীয় ঢেউ। প্রথম ঢেউয়ের চেয়ে এবার সংক্রমণ বেশি তীব্র। মধ্যে কয়েক মাস ধরে শনাক্তের চেয়ে সুস্থ বেশি হওয়ায় দেশে চিকিৎসাধীন রোগীর সংখ্যা কমে আসছিল। কিন্তু মার্চ থেকে চিকিৎসাধীন রোগীর সংখ্যাও আবার বাড়তে শুরু করেছে।


এখানে শেয়ার বোতাম